অনলাইনে প্রকাশ হল Huawei’s Under-Display ক্যামেরা ফোনের ছবি

2021 সাল পর্যন্ত গুগল পরিষেবাগুলির নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও হুয়াওয়ে তাদের নতুন স্মার্টফোন তৈরির কাজ চালিয়ে যাচ্ছে। আমরা এই বছরের শুরুর দিকে স্লাইড আউট ডিসপ্লের স্মার্টফোন দেখেছি। বর্তমানে সংস্থাটি তাদের প্রথম আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা সহ স্মার্টফোন আনার চেষ্টা করছে।

অনলাইনে প্রকাশ হল Huawei’s Under-Display ক্যামেরা ফোনের ছবি

সম্প্রতি হুয়াওয়ে টেকনোলজির নতুন পেটেন্টগুলো CNIPA দ্বারা অনুমোদিত হয়েছে। এই পেটেন্টগুলোতে দুইটি আলাদা ফোনের জন্য পিছনে বিভিন্ন ক্যামেরা মডিউল সহ সামনের দিকে সম্পূর্ন বেজেল-লেস ডিসপ্লে অন্তর্ভুক্ত রয়েছে।

পেটেন্ট #1 যে স্মার্টফোনটি দেখানো হয়েছে তার সামনে একটি বেজেল-লেস ডিসপ্লে রয়েছে। এটিতে একটি ওয়াটার-ফল ডিজাইন ব্যবহার করা হয়েছে যার ফলে স্মার্টফোনের উভয়দিকের ডিসপ্লে প্যানেলকে কাভ দেখায়। ফোনটির উভয় পাশে কোনো বোতাম ব্যবহার করা হয়নি, যা থেকে বোঝা যায় সংস্থাটি ভলিউম নিয়ন্ত্রণের জন্য স্লাইড বা টাচ অপশন ব্যবহার করবে। ফোনটির পিছনে একটি আয়তাকার ক্যামেরা মডিউলে একটি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরা সেটআপের মধ্যে একটি লেন্স P40 Pro এর পেরিস্কোপ লেন্সের মত দেখাচ্ছে।

পেটেন্ট #2 এর স্মার্টফোনটি পেটেন্ট #1 এর স্মার্টফোনটির মতই, শুধু পার্থক্য পিছনের ক্যামেরা মডিউলটিতে। এটির পিছনে গোলাকার মডিউলে একটি কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। তবে এই ফোনটিতে কোনো পেরিস্কোপ লেন্স ব্যবহার করা হয়নি এবং ফ্লাশের কোনো চিহ্ন নেই যা খুব অবাক করার মত।

উভয় স্মার্টফোনের সেলফি ক্যামেরার জন্য কোনো নচ বা কাট-আউট নেই। এমনকি পপ-আপ ক্যামেরার সম্ভাবনাও নেই। সম্পূর্ণ ডিসপ্লেটি বেজেল-লেস বলে মনে হচ্ছে। সুতরাং সংস্থাটি তাদের এই ডিভাইসগুলিতে আন্ডার স্ক্রিন ক্যামেরা প্রযুক্তিটি ব্যবহারের চেষ্টা করছে।

শাওমি, ওপ্পো এবং ওয়ানপ্লাস এর মত সংস্থাগুলি ইতিমধ্যে একটি আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা প্রযুক্তি নিয়ে কাজ করছেন। তাই, এখন আমাদের কেবল অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে যে এর মধ্যে কোন সংস্থাটি প্রথম তাদের স্মার্টফোনের সাথে একটি আন্ডার ডিসপ্লে ক্যামেরা নিয়ে আসে।

পোস্টটি ভালো লাগলে Like দিন, Huawei’s Under-Display Smartphone সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে গুগল প্লে - স্টোর থেকে ডাউনলোড করে নিন  প্রযুক্তির আলো  অ্যাপসটি ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0