অবশেষে OnePlus বাজারে নিয়ে এলো OnePlus 7 and 7 Pro

484

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আগমন করলোOnePlus 7 এবং OnePlus 7 Pro। এই প্রথম কোনো ফোন তার Pro variantনিয়ে একসাথে বাজারে প্রবেশ করলো। উভয়ের মধ্যে চোখে পড়ার মতো বেশ কিছু পার্থক্য রয়েছে। সর্বদাই শিরোনামের শীর্ষে থাকে OnePlus, কেননা এর পেছনে খরচ করে ক্রেতারা আশাহত হননি কখনো। এবং এ বিষয়ে কোনো দ্বিমত নেই।

অবশেষে OnePlus বাজারে নিয়ে এলো OnePlus 7 and 7 Pro

‘Go Beyond Speed ’ট্যাগলাইনসহকারে লন্ডন, নিউ ইয়র্ক এবং ভারতের ব্যাঙ্গালোর থেকে বিক্রি শুরু হচ্ছে নতুন ডিভাইসদ্বয়ের। এ প্রথম এভাবে বিক্রি শুরু করলো OnePlus। তবে যেহেতু দিনে দিনে জনপ্রিয়তা বাড়ছে প্রতিষ্ঠানের ডিভাইসের, পদক্ষেপটি খুব একটা মন্দ নয়।

OnePlus 7 Pro

মূল ডিভাইসের সাথে তার Pro variant এ প্রথম বের হওয়াতে ক্রেতাবর্গের মাঝে আলোড়ন সৃষ্টি হয়েছে। Pro-তে রয়েছে flagship স্মার্টফোনের উপযোগী premium glass design। তবে কোনো IP rating নেই। OnePlus প্রধান নির্বাহী পিট ল’-এর টুইটারবার্তা থেকে জানা যায়, সামনের OnePlus ফোনগুলোতে এ ফিচার না থাকার সম্ভাবনাই বেশি। Display-তে bezel না থাকায় ডিভাইসটির থাকছে pop-up camera। আরো থাকছে Dolby Atmos sound support-সহ২ Dual Stereo Speakers।


ডিভাইসটিতে থাকছে বিশালকায় 6.67″Fluid AMOLED panel, যাতে আনা হয়েছে QHD+ resolution এবং 90 Hz refresh rate। প্রতিষ্ঠানের অন্যান্য ফোনে এমনটি করা হয় না। তবে এতে মন্দ হয়নি কিন্তু, কেননা ডিভাইসটি পেয়েছে সর্বাধিক গতির স্ক্রিন। Display-তে রয়েছে HDR 10+ content support। সব মিলিয়ে OnePlus 7 Pro-কে সর্বোচ্চ রেটিং দিয়েছে DisplayMate।

ডিভাইসটিতে আরো থাকছে Horizon Lighting। অনেকটা Samsung Edge Lighting-এর মতো এ প্রযুক্তিতে ফোনে নোটিফিকেশন আসা মাত্রই স্ক্রিনের বাঁকানো অংশগুলো আলোকিত হয়ে উঠে। থাকছে in-display fingerprint sensor যা ফোন আনলক করবে মাত্র ০.২১ সেকেন্ডের মধ্যে। স্মার্টফোনের মধ্যে এটিই এখন পর্যন্ত সর্বনিম্ন সময়।

ডিভাইসটিতে থাকছে triple rear camera setup। এতে আছে একটি 48 MP primary camera, একটি 16 MP ultra-wide angle lens যার field of view170-degree এবং একটি 8 MP telephoto camera যাতে থাকছে 3X Optical zooming। থাকছে 16MP pop-up selfie camera। ধরা হচ্ছে এটিসর্বোচ্চ pop-upকরতে পারবে ৩ লক্ষ বার। DxO Mark ফোনটিকে দ্বিতীয় সর্বোচ্চ রেটিং দিয়েছে। রেটিং-এর দিক থেকে OnePlus 7 Pro-এর উপরে আছে Huawei P30 Pro এবং Samsung Galaxy S10+ 5G।

ডিভাইসটির ভেতরে ব্যবহৃত হয়েছে Snapdragon 855। RAM নেয়া যাবে 6GB, 8GB অথবা 12GB। RAM Boostফিচারও থাকছে, যার মাধ্যমে আরো তাড়াতাড়ি app চালানো সম্ভব হবে। Storage option থাকছে 128GB এবং 256GB, সাথে থাকছে UFS 3.0, প্রথমবারের মতো কোনো ফোনে এমন প্রযুক্তি আনা হয়েছে। রয়েছে Liquid Cooling ব্যবস্থা। তাই ফোন অধিক তাপ উৎপন্ন করলেও সমস্যা নেই। ব্যাটারি ক্ষমতা 4000mAh, সাথে 30-Watt Warp Charging। এতে ০% থেকে ৫০% চার্জ তুলতে লাগবে মাত্র ২০ মিনিট! চলবে Android Pie-based Oxygen 9.5। দেয়া হয়েছে ২ বছরের software update এবং ৩ বছরের security update।


Display এবং sound মিলিয়ে ব্যবহারকারীর জন্য অসাধারণ অনুভূতি নিয়ে আসবে ডিভাইসটি। কালার অপশন থাকছে ৩টি: Almond, Nebula Blue, এবংMirror Gray।

যেহেতু Pro variant-টি একটু দামী, মূল মডেলের দাম রাখা হয়েছে ৬৬৯ মার্কিন ডলার (৫০,০০০ টাকা)।  8 GB / 256 GB variant-এর দাম ৬৯৯ মার্কিন ডলার (৫৬,০০০ টাকা) এবং 12 / 256 GB variant-এর দাম ৭৪৯ মার্কিন ডলার (৭২,০০০ টাকা)। ইউরোপে হাঁকা দাম থেকে এটি বেশ ভালো, কেননা ইউরোপে ডিভাইসটির দাম পড়বে ৭৯৯ পাউন্ড।

অবশেষে OnePlus বাজারে নিয়ে এলো OnePlus 7 and 7 Pro

OnePlus 7

এবারOnePlus 7 Pro-এর তুলনায় OnePlus 7 আসলো অনেকটা semi-flagship ফোনের মতো। ডিজাইন ও display-এর দিক থেকে OnePlus 6T-এর মতো OnePlus 7। 6T-এর মতোই water-drop notch থাকছে এ ডিভাইসটিতে।

Display-তে থাকছে Pro থেকে হালকা ছোটো 6.26″Optic AMOLED panel। থাকছে 60 Hz refresh rate। HDR 10+ content support নেই। থাকছে দুটি rear camera; একটি primary 48 MP, আরেকটি 5 MP depth sensor। Selfie camera থাকছে 16 MP।

ভেতরে ব্যবহৃত হয়েছে Snapdragon 855। থাকছে 6GB RAM এবং 128GB storage।  8GB / 256GB variant-ও থাকছে। ব্যাটারি ক্ষমতা 3700mAh।

দামের দিক থেকে OnePlus 7 Pro থেকে সস্তা OnePlus 7। মূল মডেলের দাম হাঁকা হচ্ছে ৪৯৯ পাউন্ড (৪০,০০০ টাকা)। 8GB/ 256 GB variant-এর দাম ৫৪৯ পাউন্ড (৪৭,০০০ টাকা)। যুক্তরাষ্ট্র এবং ইউরোপে দামের কিছুটা হেরফের আছে। ফোনটি বাজারে পাওয়া যাবে জুন থেকে।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।  

আরও পড়ুনঃ Lenovo বাজারে নিয়ে এলো বিশ্বের প্রথম Foldable Tablate PC