এবার Google উন্মোচন করতে যাচ্ছে Google Master Card

অ্যাপল গত মার্চ মাসে Apple Card ঘোষণা করেছিল এবং হুয়াওই গত সপ্তাহে তার ফিজিক্যাল পেমেন্ট কার্ডটি উন্মোচন করেছে। এখন টেকক্রাঞ্চ একটি প্রতিবেদনে জানিয়েছে যে, গুগল তার ফিজিক্যাল পেমেন্ট কার্ডটি ঘোষণা করারও প্রস্তুতি নিচ্ছে। এটির সঠিক নামটি বর্তমানে অজানা সুতরাং এখন এটি গুগল কার্ড নামে পরিচিত।

এবার Google উন্মোচন করতে যাচ্ছে Google Master Card

অ্যাপল কার্ড যা মাস্টারকার্ড এবং গোল্ডম্যান শ্যাচের সহযোগিতায় তৈরি একটি ক্রেডিট কার্ড কিন্তু গুগল কার্ড একটি ডেবিট কার্ড যা স্ট্যানফোর্ড ফেডারেল ক্রেডিট ইউনিয়ন এবং সিটি সহ বিভিন্ন ব্যাংক অংশীদারদের সাথে সহযোগী-ব্র্যান্ড হবে। এছাড়াও গুগল কার্ড একটি ভিসা চালিত চিপ নিয়ে আসবে তবে গুগল পরে মাস্টারকার্ডের মতো অন্যান্য পেমেন্ট প্রসেসরের ক্ষমতা বাড়িয়ে দিতে পারে।

Google Card খুচরা দোকানে কেনাকাটার জন্য ব্যবহার করা যেতে পারে এবং এটি যোগাযোগহীন পেমেন্টকেও সমর্থন করবে। গুগল কার্ডের ভার্চুয়াল সংস্করণও থাকবে যা ব্লুটুথ মোবাইল পেমেন্টের জন্য ব্যবহার করা যেতে পারে এবং গ্রাহকেরা অনলাইনে কেনাকাটার জন্য ভার্চুয়াল কার্ড নম্বর পাবেন। ব্যবহারকারীরা তাদের সমস্ত লেনদেন  গুগল পে থেকে পর্যবেক্ষণ করতে পারবে ।

কার্ডটির অপব্যবহার বা চুরি হয়ে গেলে কার্ডটি সাথে সাথে লক করে দেওয়ার ব্যবস্থা থাকবে এবং যদি কেউ আপনার অ্যাকাউন্টে অননুমোদিত অ্যাক্সেস করে তাহলেও আপনি এটি লক করতে পারবেন। গুগল কবে এই ফিজিক্যাল ডেবিট কার্ডটি ঘোষণা করবে তা বর্তমানে অস্পষ্ট, তবে সংস্থাটি একটি বিবৃতিতে নিশ্চিত করেছে যে তারা মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যাংক এবং ক্রেডিট ইউনিয়নগুলির সাথে অংশীদারি করার জন্য গুগল পেয়ের মাধ্যমে স্মার্ট চেকিং অ্যাকাউন্টগুলি অফার করার উপায়গুলি খুঁজছে এবং খুব শীগ্রহ তারা এই কার্ডটি বাজারে নিয়ে আসবে। 

পোস্টটি ভালো লাগলে Like দিন, Google Card সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে গুগল প্লে - স্টোর থেকে ডাউনলোড করে নিন  প্রযুক্তির আলো  অ্যাপসটি ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0