এবার Google Map এর মাধ্যমে ভ্রমণকারিরা COVID19 আক্রান্ত অঞ্চল সম্পর্কে আগে থেকেই সতর্কবাণী পেয়ে যাবেন

গুগল তার একটি অফিসিয়াল ব্লগ পোষ্টের মাধ্যমে বিভিন্ন যাত্রীদের বা ভ্রমণকারিদের COVID19 সম্পর্কিত ভ্রমণ বিধিনিষেধগুলো এবং বিভিন্ন আক্রান্ত চেকপয়েন্টস গুলোকে চিহ্নিত করার জন্য একটি নতুন ফিচার ঘোষণা করেছে।

এবার Google Map এর মাধ্যমে ভ্রমণকারিরা COVID19 আক্রান্ত অঞ্চল সম্পর্কে আগে থেকেই সতর্কবাণী পেয়ে যাবেন

এই ফিচারটির সাহায্যে ভ্রমণকারিরা COVID19 আক্রান্ত অঞ্চল সম্পর্কে আগে থেকেই সতর্কবাণী পেয়ে যাবেন। গুগলের এই নতুন ফিচারটি বর্তমানে আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, বেলজিয়াম, ব্রাজিল, কলম্বিয়া, ফ্রান্স, ভারত, মেক্সিকো, নেদারল্যান্ডস, স্পেন, থাইল্যান্ড, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবহার হচ্ছে এবং গুগল আরও অনেক অঞ্চলগুলিতে এটি প্রসারিত করার চিন্তা করছে।

এই সতর্কতার জন্য স্থানীয়, রাজ্য এবং সরকারের ওয়েবসাইটগুলি থেকে প্রয়োজনীয় ডেটা সংগ্রহ করা হচ্ছে। এই তথ্য গুলি সংগ্রহ করতে গুগল বিশ্বব্যাপী বিভিন্ন সংস্থার সঙ্গে সক্রিয় ভাবে কাজ করছে এবং এই ফিচারটি Google Maps ব্যবহারকারীদের জন্য আরো বেশি সহায়ক হবে।

আপনার নিকটবর্তী COVID-19 টেস্টিং পয়েন্ট এবং সাধারণ চিকিৎসার কেন্দ্র সম্পর্কে এই ফিচারটি আপনাকে নির্দেশনা প্রদান করবে, তবে টেষ্টিং পয়েন্টের সতর্কতা শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই পাওয়া যায়। অন্যদিকে সাধারণ চিকিৎসা সুবিধার জন্য ইন্দোনেশিয়া, ইস্রায়েল, ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া এবং আমেরিকাতে তথ্য সরবরাহ করা হয়।

পোস্টটি ভালো লাগলে Like দিন, পোস্টটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে গুগল প্লে - স্টোর থেকে ডাউনলোড করে নিন  প্রযুক্তির আলো  অ্যাপসটি ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0