খুব শিঘ্রই বাজারে আসছে OnePlus 7

পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী MWC 2019-এ OnePlus তার একটি OnePlus 5G prototype প্রদর্শন করেছে। যদিও ভক্তরা চাচ্ছিলেন একটি বাণিজ্যিক সংস্করণের প্রদর্শনী হোক, আপাতত prototype-এর উপরই ভরসা করছেন তারা। বছরের শেষার্ধে বাণিজ্যিক 5G OnePlus আসবে, এমনটিই ধারণা। দাম পড়বে বর্তমানের OnePlus ডিভাইস থেকে বেশি। (প্রায় ২০০-৩০০ মার্কিন ডলার বেশি)।

খুব শিঘ্রই বাজারে আসছে OnePlus 7

বহুল আকাঙ্ক্ষিত 5G OnePlus-এর প্রদর্শনী যেহেতু হয়েই গেলো, সেহেতু OnePlus 6-এর পরবর্তী ফোন OnePlus 7 কেমন হতে পারে, তা নিয়ে ভাবনায় বসেছে প্রযুক্তিপ্রেমীরা। OnePlus প্রধান নির্বাহী পিট লাউ আসন্ন ডিভাইসটি নিয়ে টুকটাক জানিয়েছেন CNET-কে। এবং জানা গিয়েছে OnePlus 7-এ wireless charging সুবিধা থাকছে। অন্যান্য OnePlus ডিভাইসগুলোর মতোই সাধারণ চার্জিং ব্যবস্থা থাকছে। তার মতে, wireless charging ছাড়াও OnePlus যথেষ্ট ভালো। বিষয়টিকে একটু সন্দেহের সাথে নিতেই হচ্ছে।


OnePlus ডিভাইসগুলো যেন flagship killer হয়ে গিয়েছে। কেননা সেগুলো flagship প্রযুক্তি ও ফিচার প্রদান করে বেশ সাশ্রয়ী মূল্যেই। Wireless charging ফিচার প্রদান ইদানীং সকল flagship-এর মধ্যে নিয়ম হয়ে গিয়েছে যেন। দামী flagship যেমন Galaxy S10 এবং Huawei Mate 20 Pro আরো এক ধাপ এগিয়ে reverse wireless charging ব্যবস্থাও এনেছে। এর মাধ্যমে Qi wireless charging phone-গুলো পূর্বোল্লখিত দামী ফোনগুলোর পেছনে রেখে চার্জ দেয় যাবে।

তবে পিট লাউয়ের মতে wireless charging ব্যবস্থা OnePlus-এর বর্তমান চার্জিং থেকেও অনেক নিচে। তিনি আরো বলেন, wireless charging বেশ ধীরগতির, যেখানে OnePlus ফোনগুলো ২০ মিনিটে অর্ধেক চার্জ এবং এক ঘন্টায় পূর্ণ চার্জ নিতে পারে। এটি সম্ভব হয়েছে OnePlus 6T Mclaren Edition-এর Warp Charge-এর মাধ্যমে।

যদিও OnePlus তার Dash বা Warp charge-এর উপর শক্তভাবে বিশ্বাস করে, বর্তমানের বাজার থেকে আরো অধিক গতিসম্পন্ন wireless charging প্রযুক্তি নিয়ে কাজ করছে কোম্পানিটি। কোম্পানিটি আরো দেখছে কিভাবে অধিক তাপ উৎপন্ন না করেই wireless chargingকরা যায়। সে পর্যন্ত OnePlus ভক্তদের একটু অপেক্ষা করতে হবে। OnePlus-এ Qualcomm-এর নতুন quick charge wireless প্রযুক্তি ব্যবহার করা যেতো কিনা, সাক্ষাতকারে পিট লাউ সে ব্যাপারে কোনো মন্তব্য করেননি।


তো OnePlus ভক্তরা, বর্তমান OnePlus Dash বা Warp charge নিয়ে আপনারা সন্তুষ্ট? নাকি Wireless charging লাগবে?

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।