খুব শীঘ্রই বাজারে আসছে Samsung Galaxy Note 10

280

Samsung Galaxy Note 10 আসছে এই গ্রীষ্মের মৌসুমেই। বেশ কিছু flagship featureথাকছে তার। কালার অপশনও থাকছে বেশ কিছু। এবং কিছু খবরমতে কেবল একটি নয়, চার চারটি variant-সহ আসছে ডিভাইসটি। পূর্বের কিছু খবরকে ভুল প্রমাণ করে এবার জানা গিয়েছে, Note 10 lineup ডিজাইনের দিক থেকে পূর্ববর্তী ডিভাইসগুলো থেকে খুব অতি মাত্রায় পরিবর্তন আনবে না। বরং আগের ডিজাইনের আরো উন্নতি সাধন করা হবে বলে ধারণা করা হচ্ছে।

খুব শীঘ্রই বাজারে আসছে Samsung Galaxy Note 10

এর মানে দাঁড়াচ্ছে, Galaxy Note 10 কোনো foldable ডিভাইস হচ্ছে না। এতে under-display camera-ও থাকছে না, যদিওSamsung এমন প্রযুক্তি নিয়ে কাজ করছে বলে নিশ্চিত হওয়া গিয়েছে। Samsung-এর ২০১৯ সালের flagship phablet (phone+tablet) ডিজাইন এবং প্রযুক্তির দিকে বিশেষ মনোযোগ দিচ্ছে।

থাকছে hole-punch camera, তবে আকারে ছোটো এবং ফোনের মাঝামাঝি অবস্থানে

বছরের শুরুর দিকে আমরা ধারণা করেছিলাম কেমন হতে পারে Samsung Galaxy Note 10। লিক্সটার আইস ইউনিভার্স তখন জানিয়েছিলেন, Note 10-এ থাকবে display punch-hole, তবে তার মধ্যে থাকবে একটিমাত্র ক্যামেরা। আকারে Galaxy S10-এর ক্যামেরা থেকেও তা ছোটো হবে। এবং তার অবস্থান হবে ফোনের মাঝখানে।

S10-এর selfie camera-এর অবস্থান কোথায় হবে, তা নিয়ে কিছু মতভেদ দেখা দিচ্ছে। তবে ভারসাম্যপূর্ণ অবস্থানে থাকলেই ভালো। এতে ক্যামেরা স্ট্যাটাস বারের সাথে যেন মিশে যায়, দেখতে খুব একটা খারাপ লাগে না। তবে সম্প্রতি এক পোস্টে স্টিভ এইচ. জানিয়েছেন, Galaxy Note 10-এর selfie camera-এর অবস্থান ফোনের মাঝামাঝিতেই হবে।


Vertical camera setup

বলা হচ্ছে Galaxy Note 10-এ থাকবে চারটি rear camera। এবং তার অবস্থান হতে যাচ্ছে ডিভাইস বডির পেছনে লম্বালম্বিভাবে। কথা সত্যি হলে camera module-এর অবস্থান হবে ফোনের এক পাশে। কেননা মাঝামাঝি অবস্থানে এহেন module রাখলে ডিভাইসের ভেতরে ব্যাটারি জায়গা পূরণ হয়ে যাবে। 4300 mAh ব্যাটারির জন্য একটু বেশি জায়গায়ই দরকার বৈকি!

ক্যামেরার অবস্থান যদি সমান্তরাল হয়, তবে Samsung Galaxy S10+ 5G-এর মতো কিছু একটা হতে পারে। তবে ঠিক বলা যাচ্ছে না লম্বালম্বি নাকি সমান্তরাল—কোনটি বেশি ভালো হবে। কোনো ডিজাইন নিয়ে আসার চেয়ে তা কোনো ডিভাইসে প্রয়োগ করে দেখানো বেশ ভিন্ন। Note 10-এ তাই চারটি lens, একটি flash এবং একটি heart rate sensor কোথায় বসালে ভালো হবে, তা নিয়ে Samsung-কে ভালোই ভাবতে হবে। সাথে সাথে মনে রাখতে হবে ব্যাটারির প্রয়োজনীয় জায়গা ফুরোনো চলবে না, এবং ফোনের সৌন্দর্য নষ্ট হতে দেয়া যাবে না।


হরেক রকম রঙ

Galaxy Note 8 এবং Note 9-এর কালার অপশন ছিলো ৪টি। তবে এবারের Note 10-এ থাকছে নতুন-পুরোনো মিলিয়ে ৫টি কালার অপশন।

Galaxy 10-এর মতো Note 10-এ থাকছে Prism Black, Prism White, এবংFlaming Pink। Note 9-এর মতো নতুন ডিভাইসে থাকছে Cloud Silver finish। সবশেষে থাকছে একদম নতুন লাল-রঙের ব্যবস্থা। অবশ্য এ রঙে ডিভাইসটি নির্দিষ্ট কিছু বাজারে পাওয়া যাবে। সম্প্রতি কিছু খবরে জানা যায় gradient blue এবংsilverকালার অপশনও থাকার কথা। তবে এ ব্যাপারে এখনো নির্দিষ্ট কিছু জানা যায়নি।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।     

আরও পড়ুনঃ খুব শীঘ্রই বাজারে আসছে Google Pixel 4 এবং Pixel 4 XL