জুলাইতে বাজারে আসছে Foldable স্মার্টফোন Huawei Mate X

33

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত MWC 2019-এ Huawei তার Mate X foldable phone-এর মোড়ক উন্মোচন করেছিলো। যদিও বলা হয়েছিলো ডিভাইসটি বাজারে আসতে আসতে ২০১৯-এর অর্ধেক চলে যাবে, নির্দিষ্ট কোনো তারিখ উল্লেখ করা হয়নি। অবশ্য এবার প্রকাশ হলো Mate X আসছে জুলাইতে। আমাদেরও প্রত্যাশা MWC-তে ঘোষিত আরেকটি Mate 20 X 5G-এর দেখাও পাওয়া যাবে।

জুলাইতে বাজারে আসছে Foldable স্মার্টফোন Huawei Mate X

এখনো Huawei তার foldable phone-গুলোর দাম সম্পর্কে কিছু জানায়নি। Samsung Galaxy Fold-এর দাম হাঁকা হয়েছে ১৯৮০ মার্কিন ডলার, তবে displayনিয়ে কিঞ্চিত সমস্যা দেখা দিচ্ছে সে ডিভাইসে। এমনকি ডিভাইসটি ছাড়ের তারিখও পেছতে হয়েছে Samsung-কে। Mate X-এর display বডির বাহিরের দিকে, সুতরাং ক্ষয়ক্ষতির সম্ভাবনা আরো বেশি। Foldable phone-গুলোতে সুরক্ষার জন্য গ্লাসের বদলে প্লাস্টিকের স্তর তৈরি করা থাকে screen-এর উপর। দেখা যাক কিভাবে Huawei এ সমস্যার সমাধান করে।

Mate X-এ থাকছে 8-inch OLED display, যা ভাঁজ করলে 6.6-inch এবং 6.38-inch display-তে রূপ নেয়।ভেতরে ব্যবহৃত হয়েছে 7nm Kirin 980 octa-core processor এবং গ্রাফিক্সের জন্য Mali-G76 MP10 GPU।Balong 5000 5G modem-এর মাধ্যমে sub 6GHz frequencies 5G connectivity সুবিধা পাওয়া যাবে। থাকছে 8GB LPDDR4x RAM এবং 512GB flash storage। NM card-এর মাধ্যমে storage বাড়াবার সুযোগ আছে।

ডিভাইসটিতে থাকছেtriple camera setup; একটি 40MP primary camera, একটি 16MP ultra-wide-angle camera এবং একটি 8MP telephoto camera।Galaxy Fold-এ ছিলো ছয়টি ক্যামেরা। Mate X-এ থাকছে side-facing fingerprint scanner। ব্যাটারি ক্ষমতা 4,500mAh এবং ব্যাটারিnon-removable।থাকছে 55W SuperCharge fast charging সুবিধা।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।