নতুন Galaxy S10 ফোনে ধরলো আগুন

157

Galaxy S10 এবং Galaxy S10 Plus-এর সাথেই এসেছিলো Galaxy S10 5G।পৃথিবীর প্রথম বাণিজ্যিক 5G স্মার্টফোন এটি। মাসের প্রথম দিকে দক্ষিণ কোরিয়ায় ছাড় পেয়েছিলো ডিভাইসটি। যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে। ১৬ই মে থেকে Verizon-এ আনুষ্ঠানিকভাবে ছাড় পাবে। সম্প্রতি বোমা ফাটালেন কোরিয়ার এক ব্যবহারকারী। অলনাইনে প্রকাশ করেছেন Galaxy S10 5G-এর পোড়া ছবি।

নতুন Galaxy S10 ফোনে ধরলো আগুন

তার কথা অনুযায়ী, তার ডিভাইসটি পোড়ার কিছুক্ষণের মধ্যেই ধোঁয়া বের হতে শুরু করে। এসময়ে ডিভাইসটি টেবিলের উপরে ছিলো, এমনকি কোনো power source-এর সাথেও যুক্ত ছিলো না। তিনি ডিভাইসটি হাতে নেয়ার চেষ্টা করেন, কিন্তু প্রচন্ড উত্তপ্ত ছিলো বিধায় হাত থেকে ফেলে দেন। কিন্তু যখন ফোনটি নিয়ে Samsung-এর কাছে নিলেন, Samsung কোনো reimbursement প্রদান করলো না। উল্টো জানিয়ে দিলো, ডিভাইসটি ভেতরকার কোনো কারণ নয়, বরং বাইরের থেকে কোনো আঘাতের কারণে এমন অবস্থার সম্মুখীন হয়েছে।

ক’বছর আগে Samsung Galaxy Note 7 বাজার থেকে তুলে ফেলা হয়েছিলো তার ব্যাটারি সমস্যার কারণে। এ কারণে যে ক্ষতির সম্মুখীন  হতে হয়েছে Samsung-কে, তা প্রযুক্তির ইতিহাসে বিরল। তবে এরপর Samsung ব্যাটারি পরীক্ষার উপযুক্ত পদ্ধতিসহ বাজারে নেমেছে। এখন পর্যন্ত Galaxy S series-এর ফোনগুলোর মধ্যে Galaxy S10 5G-এর ব্যাটারি ক্ষমতাই সবচেয়ে বেশি; 4,500mAh। এতে আরো আছে Samsung ইতিহাসে প্রথমবারের মতো 25W fast charging support।


Galaxy Note 7 সমস্যার পর Galaxy Note series-এর দুটি generation বাজারে এনেছে Samsung। কোনোটিতেই তেমন সমস্যা হয়নি। যুক্তরাষত্র এবং ইউরোপে আরো ডিভাইস চলে আসবে ব্যবহারকারীদের হাতে। যদিও ল্যাব পরীক্ষায় যথেষ্ট ভালো প্রমাণিত হয়েছে ডিভাইসগুলো, বাস্তব জীবনে কিছু সমস্যার সম্মুখীন হতে পারে। এখন পর্যন্ত Galaxy S10 5G স্মার্টফোনের ব্যাটারি নিয়ে আর কোনো কথা উঠেনি।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন । 

আরও পড়ুনঃ Samsung বাজারে নিয়ে এলো Galaxy A60 ও Galaxy A40s