বাজারে আসছে LG-এর প্রথম 5G Phone-V50 ThinQ

সর্বশেষ Samsung তার Galaxy S10 নিয়ে সংবাদ সম্মেলনে আরো ৫টি ফোন নিয়ে কথা বলবে, এটাই প্রযুক্তি প্রেমীদের মাত করে রেখেছিলো। কিন্তু হঠাৎ LG এসে যেন বোমা ফাটালো। LG V50 ThinQ-এর চেহারা এখন দেখা যাচ্ছে অনলাইনে!

আগে থেকেই জানা ছিলো LG তার 5G স্মার্টফোন ২০১৯-এর অর্ধেকের Sprint-এ আনবে। আলাদা সূত্র থেকে জানা যাচ্ছিলো LG V50 5G superphone-টি আসবে অনুষ্ঠিতব্য Mobile World Congress-এ। সাথে থাকবে LG G8, যার দাম মোটামুটি হাতের নাগালে থাকার আভাসও পাওয়া গিয়েছে।

বাজারে আসছে LG-এর প্রথম 5G Phone-V50 ThinQ


কিন্তু প্রযুক্তি প্রেমীদের ঘুম যেন হারামই করে দিলেন বিখ্যাত phone leaker ইভান ব্লাস! V50-এর প্রথম পূর্ণাঙ্গ প্রেস ছবির সন্ধান দিয়েছে তিনি। সম্ভবত পূর্বে উল্লিখিত দুটি রিপোর্ট একই জিনিসের কথাই বলেছে।LG V50 ThinQ-কে দেখা যাচ্ছে Sprint-এর 5G nacent network-এর দিকে ঝুঁকতে। ফেব্রুয়ারীর ২৪ তারিখ নাগাদ হয়তো এর ঘোষণা মিলতে পারে।

তারিখ নিয়ে এত নিশ্চয়তা কিভাবে? বিজ্ঞাপনী ভিডিওতে যে তারিখ নিয়ে আভাস দেয়া হয়েছে, কেবল তাই না, বরং LG আনুষ্ঠানিকভাবেই একটি কোরিয়ান সংবাদে জানিয়ে দিয়েছে যে তাদের প্রথম 5G স্মার্টফোনটি ২৪ তারিখেই আসছে। যেহেতু আরো কিছু বিস্তারিত বিষয়ে আনুষ্ঠানিক ঘোষনা এসেছে, সম্ভবত সেসব বিষয় V50 ThinQ-তেও পাওয়া যাবে। আশা করা যাচ্ছে এতে থাকবে Qualcomm-এর সর্বশেষ Snapdragon 855 processor, নতুন একটি vapor chamber cooling system এবং 4000mAh ব্যাটারি ক্ষমতা।

বাজারে আসছে LG-এর প্রথম 5G Phone-V50 ThinQ

5G নেটওয়ার্কের কারণে ফোনের চার্জ বেশ তাড়াতাড়ি কমে বলে অনেকেরই ভয়। তবে LG-এর দাবী, নতুন এই স্মার্টফোনটি এ সমস্যার ভালো সমাধান দিবে।প্রথম4G LTE ফোনের ব্যাটারি যেমন খুব একটা ভালো ছিলো না, সে তুলনায় ভালোই কাজ দিতে পারবে নতুন 5G ফোন। তবে এর cooling system কেমন দক্ষ হয়, সেটা ভাববার বিষয়


অবশ্য ইভান ব্লাস যেমন ছবি দিয়েছেন, সেখান থেকে বোঝা যাচ্ছে না LG V50 ThinQ কেমন পাতলা হচ্ছে।3.5mm headphone jackথাকছে কিনা, তাও নিশ্চিত নয়। তবে কিছু উল্লেখযোগ্য ফিচার থাকছে বলে জানা গিয়েছে। যেমন rear fingerprint divot, যেটা হয়তো in-display fingerprint sensor চাওয়া প্রযুক্তিপ্রেমীদের আশাহত করতে পারে। থাকছে LG V40-এর তিনটি rear camera-wide angle, normal ও telephoto zoom। এবং সবগুলো থাকছে একই সাথে। ২৪শে ফেব্রুয়ারীর Mobile World Congress-এ এ বিষয়ে আরো কিছু জানা যাবে আশা করা যাচ্ছে।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।