বাজারে আসছে LG G8 ThinQ – থাকছে Face Unlock-এর জন্য 3D Front Camera

LG-এর পরবর্তী flagship কি হবে, তা ঘোষণা হয়নি। তবে টুকটাক তথ্য তো পাওয়া যাচ্ছেই। আর তা দিয়ে ধীরে ধীরে সব খবর প্রকাশ করাই LG-এর অভ্যাস। আজকের খবর অনুযায়ী পরবর্তী ডিভাইসটির-এর নাম হবে G8 ThinQ। এতে front-facing camera array-এর অংশ হিসেবে থাকছে time-of-flight sensor(সম্প্রতি প্রকাশ পাওয়া ছবিতে ডিভাইসটির display notch-এ দুটি ক্যামেরার উপস্থিতি আছে)।





ToF sensor ত্রিমাত্রিক বস্তু বুঝতে পারবে। এর মাধ্যমে face unlock আরো নিরাপদ হবে এবং সেলফি তোলার সময় background blur করবে আরো ভালোভাবে। বিভিন্ন AR application-ও থাকছে। G8 ThinQ-তে sensor হিসেব Infineon REAL3 chip ব্যবহার করা হয়েছে। G8 ThinQ-তে এটা কিভাবে ব্যবহার করা হবে, সে ব্যাপারে LG কিছু জানাচ্ছে না। তবে বলছে, এতে front camera capability এক নতুন মাত্রা পাবে।

ToF sensor ব্যবহারে LG-ই প্রথম নয়। এ বছর হয়তো ToF ব্যবহারকারী আরো দেখা যাবে। Honor View 20-তে rear facing ToF sensor ব্যবহার করছে। Vivo Nex Dual Display-এর sensor সেলফি এবং সাধারণ ছবি তুলতেও ব্যবহৃত হয় ডিভাইসটির two screen design-এর জন্য। এই প্রযুক্তির কিছু নিজস্ব version নিয়েও মাঠে নামবে Sony। এ মাসের শেষের দিকে বার্সেলোনাতে অনুষ্ঠিতব্য Mobile World Congress-এ G8 ThinQ-এর আনুষ্ঠানিক উন্মোচন হবে। ডিভাইসটিতে ToF sensor বাদে attachable second screen এবং touchless gesture control interface থাকার কথাও বেশ চলছে।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।