বাজারে আসছে Sony Xperia XZ4 সাথে থাকছে 52 MP Rear ক্যামেরা

২৫শে ফেব্রুয়ারীতে MWC 2019-এ Sony একটি ইভেন্ট আয়োজন করেছে। আশা করা হচ্ছে Sony তার নতুন Xperia XZ4 স্মার্টফোনটির প্রদর্শনী করবে। বহুদিন যাবতই এ ডিভাইস নিয়ে নানা মহলে নানা কথা চলে আসছিলো। যতই প্রদর্শনীর দিন ঘনিয়ে আসছে, ততই আরো কিছু তথ্য ফাঁস হচ্ছে। জানা যাচ্ছে, ডিভাইসটিতে থাকবে triple camera configuration, সাথে 52 MP Sensor এবং f/1.6 aperture। আরো থাকছে 16 MP Telephoto lens, যার f/2.6 aperture এবং অটো-ফোকাস ব্যবস্থার উন্নতির জন্য ToF Sensor।




এর আগে ফাঁস হওয়া তথ্যমতে Xperia ZX4 আসবে ৬.৫ ইঞ্চি OLED ডিসপ্লে। থাকবে HDR সাপোর্ট করা 2K resolution (৩৩৬০ X ১৪৪০ পিক্সেল)। Screen ratio থাকবে ২১:৯। থাকছে Qualcomm Snapdragon 855 SoC এবং ৬ জিবি RAM। ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ এবং ৫১২ জিবি memory extension-এর সাথে থাকছে MicroSD card slot।নতুন এই স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে Android 9.0 Pie থাকছে, সাথে আপডেট তো থাকছেই। ব্যাটারি থাকবে ৪৪০০ mAh, সহযোগিতায় আছে Quick Charge এবং Adaptive Charging প্রযুক্তি । স্মার্টফোনে থাকবে Stamina mode।




আরো বেশ কিছু ফিচার দেখা যেতে পারে প্রদর্শনী দিনে। আরও কিছু তথ্য অনুযায়ী ডিভাইসে থাকবে curved edge-এর front ও back glass design। ধারণা করা হচ্ছে, এটাই বিশ্বের প্রথম triple camera supported স্মার্টফোন। সম্ভবত in-display fingerprint scanner-এর পরিবর্তে Sony-কে side mounted fingerprint sensor নিয়ে আসতে দেখা যেতে পারে। ডিভাইসটি বাজারে আসবার আগে, গ্রাহকদের আরো কিছু অপেক্ষা করা লাগতে পারে ।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন ।