ভারতের বাজারে আসলো Lamborghini Huracan Evo দাম ৩.৭৩ কোটি রুপি

ভারতে চলে এলো Lamborghini Huracan। দাম পড়ছে ৩.৭৩ কোটি রুপি। এর নাম দেয়া হয়েছে Huracan Evo। স্টাইলিশ ডিজাইন, আগের চেয়ে উন্নত aerodynamics এবং আরো শক্তিশালী ইঞ্জিন নিয়ে বাজার গরম করছে গাড়িটি। Huracan Evo-এর দাম বিদায়ী Huracan-এর মতোই, যেখানে Huracan-এর দাম পড়েছিলো ৩.৭১ কোটি রুপি।

ভারতের বাজারে আসলো Lamborghini Huracan Evo দাম ৩.৭৩ কোটি রুপি

২০১৭-তে Huracan Performante এসেছিলো ভারতে। তার ইঞ্জিন ব্যবহৃত হচ্ছে Huracan Evo-তে। থাকছে 5.2 litreধারণক্ষমতার V10, যা natutally aspirated, 600Nm torque এবং শক্তি আনবে 640hp (যা আগেই মডেলের চেয়ে 30hp বেশী)।0-100kphসবেগে উঠতে সময় লাগবে ২.৯ সেকেন্ড, আর 0-200kph-এর জন্য ৯ সেকেন্ড। সর্বোচ্চ গতি 323.5kph-তেও সব থাকে অপরিবর্তনীয়।



Huracan Evo-তে সামনে-পেছনে নতুন bumperথাকছে। থাকছে rear diffuser এবং উঁচুমুখের নতুন twin exhaust pipe। Huracan Performante-তেও এমনটা ছিলো। Aerodynamics-এর ক্ষেত্রে Evo-তে থাকছে super-slippery underbody এবং নতুন একটি integrated ducktail spoiler, যা downforce ও drag-এর ভারসাম্য ঠিক রাখেPerformanteথেকেও ভালো করে।

ভারতের বাজারে আসলো Lamborghini Huracan Evo দাম ৩.৭৩ কোটি রুপি

ইতালি নির্মিত এই Evo-তে থাকছে নতুন chasis control system। যার নাম দেয়া হছে Lamborghini Dinamica Veicolo Integrata (LDVI)। গাড়ির চলনের সমস্ত দিক, যেমন acceleration, roll, pitch এবংyaw rateনজরে রাখার ক্ষমতা দিয়ে নতুন এই ব্যবস্থার ডিজাইন করা হয়েছে। আরো উন্নত torque vectoring system এবং magnetorheological damping-এর ব্যবস্থা রাখা হয়েছে।

ভারতের বাজারে আসলো Lamborghini Huracan Evo দাম ৩.৭৩ কোটি রুপি

Huracan-এর cabin-এর সর্বাধিক আলোচিত দিকটি হচ্ছেcentral console-এ 8.4-inch capacitive touchscreen-এর আনয়ন। Screen-টিতে রাখা হয়েছে Apple CarPlay এবং উন্নত প্রযুক্তির voice command system। দুই-ক্যামেরাবিশিষ্ট telemetry system ও সাথে উচ্চক্ষমতার hard disk-এর সুবিধা দেয়া হচ্ছে।সব মিলিয়ে Lamborghini Huracan Evo-কে বর্তমানে Ferari 488 GTB এবং Audi R8 V10 Plus-এর সমকক্ষ ধরা হচ্ছে।

পোস্টটি ভালো লাগলে Like দিন, গাড়িটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।