ভারতে বাজারে এলো Oppo K1: In-Display Fingerprint -সহ: দাম মাত্র ১৬৯৯০ রুপি!

ভারতে আনুষ্ঠানিকভাবে মুক্তি পেলো OPPO K1 স্মার্টফোন। ডিভাইসটি একেবারে নতুন নয় যদিও, যেহেতু গত অক্টোবরে চীনেও মুক্তি পেয়েছে এটি। মজার খবর হলো in-display fingerprint sensor-সম্পন্ন এই স্মার্টফোনটি ভারতে মিলছে মাত্র ১৬৯৯০ রুপিতে। ডিভাইসটিতে থাকছে 6.41” AMOLED FHD+ display,91% screen to body ratio এবং 19:5:9 aspect ration। উপরে থাকছে Gorilla Glass 5 protection। SoC-তে ব্যবহার হচ্ছে Snapdragon 660 chipset। যদিও ভালো, কিছুটা পুরোনো হওয়ার কারণে অনেকের খানিকটা আশাহত হতে পারে।




 

ডিভাইসটিতে আরো থাকছে 4GB RAMএবং 64GB onboard storage। MicroSD ব্যবহার করে storage বাড়াবার ব্যবস্থা আছে। আরো থাকছে 3500 mAh ব্যাটারি, সাথে 10W চার্জার। স্মার্টফোনটিতে Micro USB port থাকছে। সম্ভবত খরচ কাটাতে কোম্পানি এটি রাখার সিদ্ধান্ত নিয়েছে। In-display fingerprint sensor, AMOLED display-এর কারণে Oppo-এর দাবী অনুযায়ী স্মার্টফোনের ক্যামেরাগুলোও ভালো হবে। Dual rear camera setup-এ আছে 16MP f/1.7 sensor এবং 2MP f/2.4 depth sensor।

LED flash-এর সাহায্যে ক্যামেরাগুলো 30fps-এ 4K ভিডিও রেকর্ড করতে সক্ষম। 25MP f/2.0 লেন্সের Front camera-তে অবশ্য কেবল 30fps-এ 1080p ভিডিও করা যাবে। Connectivity বেশ ভালো, যার জন্য স্মার্টফোনে থাকছে 802. 1ac Wi-FI, Bluetooth 5.0 এবং সকল প্রয়োজনীয় sensor। লাল, নীল এবং রূপালী রঙে পাওয়া যাবে স্মার্টফোনটি।ফোনটির দাম বাংলাদেশে প্রায় ট্যাক্স ছাড়া ২০ হাজার টাকা ।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।