Maruti Suzki দুই বছরের মধ্যে ৬টি Next Generation Car উন্মোচন করার কথা ভাবছে

মারুতি সুজুকি ইন্ডিয়া লিমিটেড বর্তমানে দেশটির বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক কোম্পানি হিসেবে পরিচিত। যার বর্তমান বাজারের শেয়ারের পরিমাণ ৫০ শতাংশের বেশি। মারুতি সুজুকি বর্তমানে দুই বছরের ব্যবধানে দেশে 7 টি নতুন গাড়ি বাজারে আনতে কাজ করছেন এবং নীচে একটি তালিকা গাড়ি গুলোর কিছু বিবরণ দেওয়া হল:  

Maruti Suzki দুই বছরের মধ্যে ৬টি Next Generation Car উন্মোচন করার কথা ভাবছে

New-Gen Celerio : দেশে ছয় বছরের জন্য মারুতি সুজুকি সেলারিও প্রথম -জেনারেশন মডেল হিসাবে অবিরত রয়েছে। যাইহোক মারুতি সুজুকি শেষ পর্যন্ত হ্যাচব্যাক আপগ্রেড করার জন্য প্রস্তুত এবং আপডেটটি ধীরে ধীরে প্রতিযোগিতার প্রতিক্রিয়াতে নতুন বৈশিষ্ট্য যুক্ত করছে। অভ্যন্তরীণভাবে কোডনামযুক্ত দ্বিতীয় জেনারেশন মারুতি সুজুকি সেলেরিও ভারতে এই বছরের শেষের দিকে বা 2021 সালের প্রথম দিকে চালু করা যেতে পারে। এই মডেলটিতেও একই 1.0-লিটারের থ্রি-সিলিন্ডার, K10B পেট্রোল ইঞ্জিন বর্তমানে চালু রয়েছে বলে আশা করা হচ্ছে  ।

Jimny : Jimny হল সুজুকির কমপ্যাক্ট অফ রোডার যা বর্তমানে বিদেশের বাজারগুলিতে চতুর্থ-জেনারেশনে রয়েছে। SUV এর দ্বিতীয়-জেনারেশন সংস্করণটি ভারতে গত বছর অবধি ‘Gypsy’ হিসাবে বহির্ভূত ছিল এবং মারুতি  সুজুকি যদি Jimny কে ভারতে নিয়ে আসে তবে এটি পরবর্তী জেনারেশনের Gypsy হিসাবে চালু করা যেতে পারে। গাড়িটি গ্রাহকদের আগ্রহের জন্য এই বছরে মারুতি সুজুকি অটো এক্সপোতে  গাড়িটি প্রদর্শন করেছিলো। বিদেশী বাজারে বিক্রি হওয়া Jimny Siera এর তিনটি দরজার ছিল তবে জাপানি গাড়ি নির্মাতারা ভারতীয় বাজারের জন্য এটির 5 টি দরজা বিশিষ্ট সংস্করণ তৈরি করবে। এই বছরের শেষ নাগাদ ভারতীয় বাজারে Jimny/Gypsy চালু হবে বলে আশা করা হচ্ছে।

S-Cross 1.5L Petrol : যেহেতু মারুতি সুজুকি BS6 Era ডিজেল গাড়িটি খুচরা বিক্রয় এর  সিদ্ধান্ত নিয়েছে, তাই ডিজেলের একমাত্র S-Cross এবং Vitara Brezza 1 এপ্রিলের সময়সীমা পেরিয়ে যেতে পারেনি। অতএব এই সংস্থাটি এই বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত 2020 অটো এক্সপোতে উভয় গাড়ির পেট্রোল চালিত সংস্করণটি প্রদর্শন করেছিলেন। পেট্রোল Vitara Brezza চালু হওয়ার সময় দেশে এখনও পেট্রল S-Cross চালু করা হয়নি তবে ক্রসওভারটিতে মারুতির 1.5-লিটারের চার সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হবে যা 105 PS  পাওয়ারের সর্বোচ্চ ক্ষমতা এবং 138 Nm পিক টর্ক উৎপাদন করে। একটি 5 স্পিড ম্যানুয়াল এবং একটি স্বয়ংক্রিয় গিয়ারবক্স থাকবে ।

Creta Rivaling Mid-Size SUV For Nexa & Arena : মাঝারি আকারের SUV বিভাগটি ইদানীং প্রচুর জনপ্রিয়তা অর্জন করেছে,কিন্তু স্পেস মূলত কোরিয়ান কারমেকার হুন্ডাই এবং এর সিসটার ব্র্যান্ড Kia দ্বারা প্রভাবিত। যাইহোক জিনিসগুলির কিছু পরিবর্তন হতে পারে যেহেতু মারুতি সুজুকি বাজারে তার নিজস্ব মাঝারি আকারের SUV চালু করার পরিকল্পনা করছে। জাপানিজ গাড়ি প্রস্তুতকারকের উভয় ডিলারশিপ Arena এবং Nexa এর বিভিন্ন পরিবর্তনের সাথে গাড়িটি ফেরত নেওয়া হবে বলে আশা করা হচ্ছে এবং Hyundai Creta, Kia Seltos, Nissan Kicks, Renault Capture এইগুলোর মধ্যে  একটির দামের সমান হতে পারে SUV টি ।

Wagon R EV : Wagon R এর সম্পূর্ণ বৈদ্যুতিক সংস্করণের প্রোটোটাইপগুলি বেশ কয়েকবার সারা দেশে পরীক্ষা করা হয়েছে। অক্টোবর 2018 তে মারুতি সুজুকি তার  50 টি জাপানিজ-স্পেস Wagon R EV পুরো দেশ জুড়ে বিভিন্ন ওয়েথার এবং অঞ্চলগুলিতে পরীক্ষা করার জন্য পাঠিয়েছে । তবে Wagon R EV টি ভারতীয় বাজারে বিক্রি হওয়া মডেলের মতো নকশা থাকবে। তবে লঞ্চ হওয়ার পরে Wagon R EV দেশের অন্যতম সাশ্রয়ী মূল্যের বৈদ্যুতিক গাড়ি হয়ে উঠবে কারণ এটির দাম 10 লাখ টাকার নিচে হবে বলে আশা করা হচ্ছে। এটি আসার পরে বাজারে Mahendra e-KUV100 এর বিপরীতে ভালোই প্রতিযোগিতা করবে।

New Maruti 800 : মারুুতি সুজুকি তার Alto কে একটি নতুন এন্ট্রি-লেভেলের হ্যাচের সাথে প্রতিস্থাপনের পরিকল্পনা করছে যা ক্রসওভারের মতো স্টাইলযুক্ত হবে। 800 সিসির গাড়িটি মারুতির হিয়ারটেক্ট প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি করা হবে যা S-Presso, Wagon R, Swift, Baleno ইত্যাদির মত। গাড়িটি সর্বশেষ ক্র্যাশ পরীক্ষার নিয়ম মেনে চলবে, এবং বাধ্যতামূলক সুরক্ষা সরঞ্জামগুলিতেও সজ্জিত থাকবে । এটি বর্তমান জেনারেশন Alto এর মতো একই 796cc, 3 সিলিন্ডার বিশিষ্ট পেট্রোল ইঞ্জিন ব্যবহার করবে বলে আশা করা করা হচ্ছে । এই ইঞ্জিনটি 48 PS  পাওয়ার এবং 69Nm টর্ক উৎপাদন করে  যদিও Alto কেবল একটি 5 গতির MT পায়।

পোস্টটি ভালো লাগলে Like দিন, গাড়ি গুলো সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে গুগল প্লে - স্টোর থেকে ডাউনলোড করে নিন  প্রযুক্তির আলো  অ্যাপসটি ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0