Oppo বাজারে নিয়ে এলো Oppo Find X2 Lit

Oppo Find X2 Lite 5G পর্তুগিজ বাজারে OEM নির্মাতা দ্বারা ঘোষণা করা হয়েছে। Oppo গত মাসে Find X2 এবং Find X2 5G flagship এই ফোন দুইটি চালু করেছিল। হুয়াওয়ে এবং স্যামসাং এর মতো বেশ কয়েকটি OEM নির্মাতারা তাদের ইতিমধ্যে জনপ্রিয় ফ্ল্যাগশিপ স্মার্টফোনের লাইট সংস্করণটি বাজারে নিয়ে এসেছে । Oppo Find X2 সিরিজের একটি নতুন সংস্করণ Oppo Find X2 Lite 5G স্মার্টফোনটি । অনেকটা ফ্ল্যাশশিপের মতো Oppo Find X2 Lite ফোনটি Oppo Find X2 থেকে কিছু ডিজাইন নিয়েছে।

Oppo বাজারে নিয়ে এলো Oppo Find X2 Lit

উদাহরণস্বরূপ ডিভাইসটির পিছনের ক্যামেরাগুলির অ্যারে বৈশিষ্ট্যযুক্ত তবে সামনের অংশটিতে একটি পাঞ্চ-হোল এর পরিবর্তে ডাবড্রপ নচ রয়েছে। Oppo Find X2 Lite এর ডিসপ্লেটি ডায়াগনালী 6.4-inch Full HD+ যার রেজোলিউশন (2400 x 1080)পিক্সেল । এই স্ক্রিনটির পিক্সেল ডেনসিটি 408ppi এবং স্ক্রিন-টু-বডি রেশিও 90.8% । এর ডিসপ্লেটি গ্রেডিয়েন্ট ফিনিস বডিটিতে আবদ্ধ। এবং এই স্মার্টফোনটি মুনলাইট ব্ল্যাক এবং পার্ল হোয়াইট কালার ভেরিয়েন্টে আসবে ।

এই ডিভাইসটিতে Qualcomm গেমিং কেন্দ্রিক এবং 5G চালিত Snapdragon 765G চিপসেটটি ব্যবহার করা হয়েছে। এটি Oppo A92s স্মার্টফোনটির পাশাপাশি Find X2 Lite কেও আরও সাশ্রয়ী মূল্যের 5G স্মার্টফোন তৈরি করে। Snapdragon 765G একটি অক্টা-কোর প্রসেসর যা 7nm প্রসেসে নির্মিত এবং এটি Andreno 620 GPU-এর সাথে যুক্ত। গেমিং নিরীক্ষণের জন্য হাইপারবুস্ট মোডও রয়েছে। স্টোরেজের দিক থেকে Find X2 Lite কেবলমাত্র একটি ভেরিয়েন্টে পাওয়া যাবে ।

ডিভাইসটি 8GB  LPDDR4x RAM এবং সাথে থাকছে 128GB UFS 2.1 স্টোরেজ। ফ্ল্যাগশিপ Find X2 সিরিজের অনুরূপ আপনি Oppo Find X2 Lite স্মার্টফোনটির পিছনে কোয়াড ক্যামেরার একটি অ্যারে পাবেন। একটি 48MP এর প্রাইমারী সেন্সর সহ একটি 8MP এর ওয়াইড-এঙ্গেল ক্যামেরাযুক্ত  রয়েছে। এগুলির সাথে আরও 2MP f/2.4 এর কালো এবং সাদা ক্যামেরা এবং একটি 2MP f/2.4 রেট্রো-স্টাইল ক্যামেরা রয়েছে। এখানে 48MP এর প্রাইমারী ক্যামেরাটি 6P লেন্স যা অতিরিক্তভাবে AI নয়েজ ক্যানস্লেশন এবং EIS(Electronic Image Stabilisation) বৈশিষ্ট্যযুক্ত।

Oppo Find X2 Lite এর রিয়ার ক্যামেরাটি 30fps এ 4K ভিডিও রেকর্ডিং করতে সক্ষম । সামনের ডিউড্রপ নচে একটি সেলফি শ্যুটার রয়েছে যা f/2.0 অ্যাপারচার সহ 32MP এর সেন্সর ব্যবহার করে। এটি 30fps এ 1080p projon ভিডিও রেকর্ডিং করতে সক্ষম । এটিতে একটি 4,025mAh ব্যাটারি ব্যবহার করা হয়েছে । এটি দ্রুত-চার্জিং এর জন্যও কোম্পানির VOOC ফ্ল্যাশ চার্জ 4.0 সমর্থন করে। USB type-C চার্জিং এবং ডেটা স্থানান্তরের জন্য ব্যবহৃত হয়।

অন্যান্য সংযোগ হিসেবে 5G, ব্লুটুথ 5.1, OTG, NFC সমর্থন, Wi-Fi এবং GPS অন্তর্ভুক্ত রয়েছে। সফটওয়্যারটির ক্ষেত্রে থাকছে Android 10 ভিত্তিক ColorOS7। ওয়েবসাইটটিতে তালিকাভুক্ত Oppo Find X2 Lite এর কোনও আনুষ্ঠানিক মূল্য নেই। এছাড়াও পর্তুগিজ বাজার বাদে এই ফোনটি কবে বাংলাদেশ বা ভারতের বাজারে পাওয়া যাবে, সেটা সম্পর্কে এখনো কোনও তথ্য পাওয়া যাইনি । তবে ধরনা করা হচ্ছে ফোনটির প্রায় 45,500 টাকা বা 41,600 রুপির মত হতে পারে । 

পোস্টটি ভালো লাগলে Like দিন,  Oppo Find X2 Lite সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে গুগল প্লে - স্টোর থেকে ডাউনলোড করে নিন  প্রযুক্তির আলো  অ্যাপসটি ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0