Toyota এই বছরে একটি Futuristic গাড়ি বাজারে নিয়ে আসছে

জাপানি একটি ম্যাগাজিনের প্রতিবেদনে জানা গেছে যে, টয়োটা একটি নতুন কমপ্যাক্ট SUV তৈরির কাজ করছে যার নামকরণ করা হয়েছে একটি জাপানি ভাষায় যার অর্থ ''Local Boy''। এই SUV টি 2017 সালের Toyota Tj Cruiser এর নতুন সংস্করণ। তাই আমরা এটিতে একটি সিলুয়েট এবং নতুন অনেক ডিজাইন যুক্ত হবে বলে আশা করতে পারি।

Toyota এই বছরে একটি Futuristic গাড়ি বাজারে নিয়ে আসছে

এই বছরে Toyota RAV4 এর আকার উল্লেখযোগ্য ভাবে বড় হয়েছে যার কারণে এর কমপ্যাক্ট SUV এর চাহিদা পুরো বিশ্ব জুড়ে দ্রুত বৃদ্ধি পেয়েছে। টয়োটা, Land Cruiser এর মত কিছু সফল মডেল তৈরি করে যার Entry-Level Segment এ কোনো প্রতিযোগী নেই।

এই নতুন মডেলটিতে Ford Bronco এর মত কোনো পুরানো ডিজাইন আশা করা উচিৎ নয় তবে সংস্থাটি এই নতুন SUV এর জন্য আলাদা ডিজাইন গ্রহণ করবে। এই SUV টি তার প্রতিদ্বন্দ্বীদের তুলনায় আরও ব্যবহারিক এবং বহুমুখী হতে চলেছে। আমরা একটি মোটর-শো তে দেখেছি যে, আসন্ন এই Toyota SUV তে স্লাইডিং ডোর থাকবে না। তাছাড়া এটিতে Toyota Prius, Toyata C-HR, এবং Toyota Corolla এই মডেলগুলির মতোই GA-C ব্যবহার করা হবে । এই বৈশিষ্ট্যটি TNGA প্ল্যাটফর্মের একটি ছোট ভার্সন। এই নতুন SUV এর আকারটি (4,410mm দৈর্ঘ্য, 1,815mm প্রস্থ এবং 1,600mm উচ্চতা)।

পাওয়ার এর ক্ষেত্রে এই মডেলটিতে একটি 2.0 লিটারের চারটি সিলিন্ডার বিশিষ্ট পেট্রোল ইঞ্জিন থাকবে যা একটি বৈদ্যুতিক মোটরের সাথে মিলে কাজ করবে। ইঞ্জিনটি কেবলমাত্র পেট্রোল ব্যবহারযোগ্য হবে। এই নতুন SUV মডেলটি 2022 সালে লঞ্চ করা হবে এবং একই বছরে এটি বাজারে বিক্রি হবে বলে ধারণা করা হচ্ছে। তবে ভারতে এটি কবে লঞ্চ করা হবে সেই বিষয়ে কোনো তথ্য নেই।

পোস্টটি ভালো লাগলে Like দিন, গাড়িটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে গুগল প্লে - স্টোর থেকে ডাউনলোড করে নিন  প্রযুক্তির আলো  অ্যাপসটি ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
1
funny
0
angry
0
sad
0
wow
0