WWDC 2020 তে যা যা উন্মোচন করলো Apple

অ্যাপলের Worldwide Developer Conference 2020 এবারে কোনো ইভেন্ট ছাড়াই অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে। অ্যাপল আজকের এই ইভেন্টে iPhone, MacOS ছাড়া আরও অনেক ডিভাইসের আপডেট ঘোষণা করেছে।

WWDC 2020 তে যা যা উন্মোচন করলো Apple

iOS14
অ্যাপল iOS 14 ঘোষণা করেছে যা সর্বশেষ আইফোন আপডেটে একটি নতুন হোম স্ক্রিন লে-আউট রয়েছে। এই নতুন iOS টি স্বয়ংক্রিয়ভাবে অ্যাপ্লিকেশনগুলি সংগঠিত করে এবং দ্রুত অ্যাক্সেস করতে সহায়তা করে।

এই বছর অ্যাপলের অন্যতম ঘোষণা হল Digital Car Key। এই ডিজিটাল কী iOS 13 এবং iOS 14 এর সাথে আসবে। এই Key টি শুধুমাত্র BMW 5 সিরিজের গাড়িটিকে আনলক করতে অ্যাপল ওয়ালেটে নিবন্ধিত হয়েছে।

iPadOS 14
iPad এর অ্যাপগুলিকে সহজেই নেভিগেট করতে অ্যাপল একটি নতুন সাইডবার নিয়ে এসেছে।
তাছাড়া অ্যাপল AirPod গুলিকে যে কোন ডিভাইসের সাথে স্বয়ংক্রিয়ভাবে সংযোগ স্থাপনের জন্য আপডেট করা হয়েছে এবং এই ডিভাইসগুলির মধ্যে ম্যানুয়াল ভাবে স্যুইচ করার kono প্রয়োজন নেই।

WatchOS 7
ফেস-স্যুইপিং এর মাধ্যমে অ্যাপল আপনাকে খুব সহজেই নতুন ওয়াচ ফেসের বৈশিষ্ট্যটি উপভোগ করতে দেয়। অন্যান্য নতুন বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে স্লিপ ট্রাকিং এবং হ্যান্ডওয়াশিং ডিটেকশন।

tvOS 14
iOS 14 এর আরেকটি নতুন বৈশিষ্ট্য হলো পিকচার-ইন-পিকচার যা কোনো ফুল-স্ক্রিনের ভিডিও দেখার সময় উইন্ডোটি হোম স্ক্রিনে ভেসে ওঠে যা ভিডিওটিকে পুনরায় সরিয়ে ফেলার বা রি-সাইজ করার ব্যবস্থা করে থাকে।

macOS 11
macOS Big Sur নামে অ্যাপল তার ডেস্কটপ সফটওয়ারটি আপডেট করেছে। এর ডিজাইনে বড় একটি পরিবর্তন রয়েছে এবং এটি iOS 14 এবং iPadOS 14 থেকে আরও অনেক ফিচার পেয়েছে যেমন: Messaging, Widgets and Pinned conversations, Grouping এবং নতুন Memojis.

পোস্টটি ভালো লাগলে Like দিন, WWDC 2020 সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে গুগল প্লে - স্টোর থেকে ডাউনলোড করে নিন  প্রযুক্তির আলো  অ্যাপসটি ।

What's Your Reaction?

like
0
dislike
0
love
0
funny
0
angry
0
sad
0
wow
0