Asus বাজারে নিয়ে এলো Zenfone Max Shot & Zenfone Max Plus M2

Asus-এর পক্ষ থেকে একাধিক ঘোষণা শুনে প্রশ্ন জাগতে পারে, SIP processor কি জিনিস? SIP processor হলো ‘system-in-package’ processor যা গতানুগতিক SoC (System-on-Chip) থেকে খানিক ভিন্ন। সমস্ত গুরুত্বপূর্ণ উপাদান এ প্রযুক্তির মাধ্যমে আনা হবে একটি মাত্র সার্কিটে, যা বসানো হবে মাদারবোর্ডে। এর মাধ্যমে কিছু জায়গা বাঁচবে, যা অন্যান্য ফিচার যোগ করতে সহায়তা করবে।

Asus বাজারে নিয়ে এলো Zenfone Max Shot & Zenfone Max Plus M2

সম্প্রতি Qualcomm ও Universal Scientific Industrial (USI)-এর যৌথ উদ্যোগে ব্রাজিলের সান পাওলোতে একটি semiconductor plant স্থাপনের ঘোষণা শোনা গিয়েছে। এখন SIP processor-ভিত্তিক দুটি স্মার্টফোনের ঘোষণা দিয়েছে Asus; Zenfone Max Shot এবং Zenfone Max Plus M2।উভয় ডিভাইসের সাথে থাকছে অ্যালুমিনিয়ামের কেসিং এবং ব্যাটারি ক্ষমতা 4000mAh।

উভয় ডিভাইসে থাকছে Stock Android 8.1 Oreo। Android 9.0 Pie আপডেটের কথাও জানিয়েছে Asus। Max Plus 3-তে থাকছে 3GB/32GB storage option সংস্করণ এবং Max Shot-এ থাকছে 3GB / 4GB option সাথে 32GB and 64GB storage।উভয় স্মার্টফোনেই থাকছেdisplay notch-সহ 6.26-inch FHD+ IPS display।


ডিভাইসগুলোতে আরো থাকছে 14nm chipset, যাতে থাকছে 1.8 GHz octa-core CPUও Adreno 506 GPU। Max Shot-এ থাকছে 12MP main camera sensor, 8MP wide-angle camera এবং 5MP depth sensor। Max Plus M2-তে থাকছে 12MP main camera sensor এবং 5MP depth sensor। উভয় ডিভাইসের থাকছে LED flash-সহ একটি 8MP camera।

ডিভাইসগুলোতে থাকছে Dual SIM connectivity এবং storage বাড়াতে একটি microSD card slot। Max Shot-এর দাম পড়বে ৩৫০ মার্কিন ডলার (প্রায় ২৪৩০০ রুপি, ২৬০০০ টাকা ) এবং সর্বোচ্চ মানের মডেলটির দাম পরবে ৪৪৫ মার্কিন ডলার (প্রায় ৩১০০০ রুপি, ৩৩০০০ টাকা )। Zenfone Max Plus M2-এর দাম পড়বে ৩৪০ মার্কিন ডলার (প্রায় ২৩০০০ রুপি, ২৫০০০ টাকা )। পাওয়া যাবে কোম্পানির ওয়েবসাইটে আজ থেকেই। কালার অপশন হিসেবে থাকছে নীল, কালো, লাল এবং রূপালী।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।     

আরও পড়ুনঃ- Nokia বাজারে আনতে Punch-hole ডিসপ্লের Nokia 6.2