Google বাজারে নিয়ে আসছে Pixel 3a এবং Pixel 3a XL

100

আর ছয় দিনের মধ্যে Google-এর আন্তর্জাতিক কার্যালয়ে তার hardware team Pixel 3a এবং Pixel 3a XL-এর ঘোষণা দিতে যাচ্ছে। ডিভাইসদ্বয়ের Google-এর mid-range ফোন জগতে প্রথম পদক্ষেপ। টিপ্সটার ম্যাক্স জে এবং ইউটিউবার ব্র্যান্ডন লি-এর মাধ্যমে ইতোমধ্যেও ডিভাইসের ব্যাপারে বিস্তারিত জানা গিয়েছে।

Google বাজারে নিয়ে আসছে Pixel 3a এবং Pixel 3a XL

Google Pixel 3a এবংPixel 3a XL: দাম এবং কালার

দেখতে যতোই সুন্দর বা চোখ ধাঁধানো হোক না কেন, দিনশেষে আসলে দামটাই নির্ধারণ করে বাজারে কেমন চলবে স্মার্টফোন। সুতরাং নতুন ডিভাইসদ্বয়ের দামটা আগেভাগেই আলাপ করে নেয়া ভালো।

Google Pixel 3a-এর দাম পড়বে ৩৯৯ মার্কিন ডলার। Google Pixel 3a XL-এর দাম ৪৭৯ মার্কিন ডলার। ইউটিউবার ব্র্যান্ডন লি এমনটিই জানিয়েছেন। অবশ্য কথা সত্য না-ও হতে পারে। তবে হ্যাঁ, দামটি পূর্বের ফাঁস হওয়া তথ্যের সাথে খানিকটা মিলে, যদিও Pixel 3a XL-এর দাম যেমনটা চিন্তা করা হয়েছিলো, অতোটা হচ্ছে না।

গত মার্চ মাসে WinFuture-এ দেয়া তথ্য অনুযায়ী ইউরোপে Pixel 3a-এর দাম পড়বে ৪৫০ ইউরো এবং Pixel 3a XL-এর দাম ৫৫০ ইউরো। যুক্তরাষ্ট্রে সে হিসেবে Pixel 3a-এর দাম ৪০০ মার্কিন ডলার এবং Pixel 3a XL-এর দাম ৫০০ মার্কিন ডলার হওয়ার কথা। সব কিছু দেখে মনে হচ্ছে XL-এর দাম বেশ হবে।

যদিও কবে ছাড় পাবে ডিভাইসগুলো, সে ব্যাপারে Google কিছু নিশ্চিত করেনি। ধারণা করা হচ্ছে Verizon এবং T-Mobile-এ কিনতে পাওয়া যাবে ডিভাইসদ্বয়। কালার অপশন থাকবে ৩টি। ম্যাক্স জে-এর মতে সেগুলো Clearly White, Just Blackএবং Purple-ish।

Pixel 3a series দাম অনুযায়ী উসুল হবে তো?

ডিভাইসদ্বয়ের ভেতরে থাকছে Qualcomm Snapdragon 670। Pixel 3 duo-তে ছিলো Snapdragon 845। নতুন ডিভাইসগুলোতে থাকবে Pixel 3-এর rear camera এবং primary selfie snapper।


ব্র্যান্ডন লি জানিয়েছেন, Google Pixel 3a series-এ থাকছে 64GB storage, তবে 128GB variant-ও পাওয়া যাবে। পূর্বে শোনা যাচ্ছিলো স্মার্টফোনগুলোতে থাকবে মাত্র 32GB, সে ধারণা রদ হলো। RAM থাকার কথা 4GB, তবে ব্র্যান্ডন লি বা ম্যাক্স জে এ ব্যাপারে স্পষ্ট করতে পারেননি।

উভয় ডিভাইসের display-তে বেশ পার্থক্য আছে। Google Pixel 3a-তে থাকছে 5.6-inch display, aspect ratio 18.5:9, 2220x1080p FHD+এবংpixel density 441ppi। আকারে বড় Google Pixel 3a XL-এ থাকছে 6-inch display, aspect ratio 18:9, 2160x1080p FHD+ resolutionএবং pixel density 402ppi।

ব্যাটারি ক্ষমতা Pixel 3a-তে 3,000mAh এবং Pixel 3a XL-তে 3,700mAh। উভয় স্মার্টফোনে থাকছে 18W fast charging, Always-on-Display, the Now Playing music feature, এবংActive Edge squeezable frames।


Google Pixel 3a আনুষ্ঠানিক বিজ্ঞাপন

Droid Life-এ Pixel 3a series-এর জন্য উপরিউল্লিখিত প্রযুক্তি নিশ্চিত করা হয়েছে। এমনকি আনুষ্ঠানিক বিজ্ঞাপনের বেশি কিছু ছবিও জোগাড় করা হয়েছে। এসব render-এ ৩টি আনুষ্ঠানিক কালার এবং বেশ কিছু ফিচার নিশ্চিত করেছে, যার মধ্যে ‘৩ বছরের security এবং OS update’, custom-made Titan M security chip, fast charging,  উল্লেখ্য।

ছবিগুলোতে ‘অসাধারণ ক্যামেরা’র কথাও উল্লেখ হয়েছে, যাতে থাকছে Google-এর  Night Sight mode, Motion Auto Focus, portrait mode, এবংunlimited Google Photos storage।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন । 

আরও পড়ুনঃ নতুন Galaxy S10 ফোনে ধরলো আগুন