শিঘ্রই Huawei বাজারে আনতে যাচ্ছে Huawei Nova 4e

Huawei Nova 4 পুরোদমে বাজারে আসার পর আসছে Huawei Nova 4e। মার্চের ১৪ তারিখ চীনে ডিভাইসটির যাত্রা শুরু হবে। হ্যাঁ, তবে ফোনটি সম্পর্কে বিস্তারিত তেমন জানা যায়নি, তাই হলফ করে বলা যাচ্ছে না ফোনটির ডিজাইন কেমন হবে । দুশ্চিন্তার কিছু নেই, কেননা ডিভাইসটির ব্যাপারে সাধারণ ধারনা তৈরির যথেষ্ট তথ্য পাওয়া গেছে । এই ডিভাইসটিই ইউরোপে Huawei P30 Lite বলে পরিচিত হবে।

শিঘ্রই Huawei বাজারে আনতে যাচ্ছে Huawei Nova 4e

TENAA ওয়েবসাইটে Nova 4e-এর ছবি প্রকাশিত হয়েছে বটে, তবে খুব বিস্তারিত জানা যাচ্ছে না। ওয়েবসাইটের কর্তৃপক্ষ জানাচ্ছে, শীঘ্রই আপডেট করা হবে তথ্য। তবে কিছু তথ্য জানতে পারা গিয়েছে।

ফোনটিতে সম্ভবত থাকবে চকচকে প্লাস্টিক বডি। বর্তমানের mid-range ফোনগুলোর বডি এমনই হয়। Nova 4-এ এমনটাই ছিলো। আরো থাকছে  6.15″TFT LCD panel যার থাকছেFull HD+ resolution। থাকছে Huawei-এর নিজস্ব Kirin 710 processor। বিভিন্ন RAM-এর সংস্করণে পাওয়া যাবে। আছে 4GB RAM ও 128GB storage এবং 6GB RAM এবং 128GB storage সংস্করণ। কালার অপশন থাকছে ৩টি।


ক্যামেরার লেন্স কেমন হবে, তা নিয়ে নিশ্চিত কিছু জানা যায়নি। আনুষ্ঠানিকভাবে কেবল 32MP selfie camera-এর কথা জানা গিয়েছে। তবে শোনা যাচ্ছে triple camera setup-এ থাকছে 20MP+16MP+2MP লেন্সত্রয়। সেগুলো হবে যথাক্রমে একটি সাধারণ ক্যামেরা, একটি ultra-wide angleএবং একটি depth sensor।

ফোনটিতে থাকছে 18-W fast charging সুবিধা।

চীনে আনুষ্ঠানিকভাবে ডিভাইসটি আসছে ১৪ই মার্চ। ইউরোপে Huawei P30 এবং P30 Pro-এর সাথে সাথে P40 Lite আসছে ২৬শে মার্চ। দামের ব্যাপারে আপাতত কিছু জানা যায়নি।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।  

আরও পড়ুনঃ-  খুব শিঘ্রই Nokia বাজারে আনতে যাচ্ছে Nokia 8.1