মার্চ মাসে বাজারে আসছে Huawei P30 এবং P30 Pro স্মার্টফোন

এই তো ক’দিন আগেই Huawei P20 ও P20 Pro-৩টি ক্যামেরা নিয়ে বাজার দখল করলো। আর এখনই নাকি তার উত্তরসূরীরা চলে আসছে! Triple camera set-up নিয়ে P20 Pro সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলো। এবার Huawei তাক লাগাচ্ছে P-series-এ নতুন ডিভাইসের আগমনী দিয়ে। সব কিছু ঠিকঠাক থাকলে Huawei P30 ও P30 Pro-এর দেখা মিলবে মার্চের শেষেই।Huawei-এর P-series-এর ডিভাইসগুলোই এখন কোম্পানির মূল ডিভাইস। ক্যামেরা ও চেহারার দিকেই মূল লক্ষ্য রেখে প্রতি বছর বের হচ্ছে series-এর একেকটি পণ্য। এবারে কেবল দুটি নয়, তিন তিনটি ডিভাইস একসাথে আসছে; Huawei P30 Lite, P30 এবং P30 Pro। ডিভাইসের light version-এ মাঝামাঝি ধরণের প্রযুক্তি থাকবে। তবে বাকি দুটিকেই কোম্পানির মূল ডিভাইস হিসেবে থাকবে।

প্রাপ্ত তথ্য মতে Huawei মার্চের শেষের দিকে সংবাদ বিজ্ঞপ্তি করে পরবর্তী এই P-series স্মার্টফোনের ঘোষণা দিবে। পূর্বের মডেল গুলোর মতো এবারও ডিভাইসে থাকছে power-packed ক্যামেরা। থাকছে Triple camera set-up-এর সাথে অতিরিক্ত একটি ToF sensor। P30 ও P30 Pro উভয়তেই থাকছে Sony নির্মিত sensor। উচ্চমানের optical zoom experience-এর জন্য স্মার্টফোনদ্বয়ে থাকছে একটি periscope।




 

আশা করা যায়, Mate series-এর মতো এই স্মার্টফোনেও থাকবে Kirin 980 chip। P30 ও P30 Pro-তে হয়তো ভিন্ন RAM থাকতে পারে; P30-তে 8GB এবং P30 Pro-তে 12GB। যেহেতু Mate 20 Pro-তে in-display fingerprint sensor—এর ব্যবস্থা আছে, হয়তো P30-তেও একই ব্যবস্থা থাকবে। আসছে মার্চে ডিভাইসগুলোর আগমনী সংবাদ শোনা যাবে হয়তো। তাই এ বছরের MWC-তে তাদের দেখা পাওয়া যাচ্ছে না। অবশ্য শোনা যাচ্ছে এবারের MWC-তে Huawei 5G connectivity-সম্পন্ন foldable phone-এর প্রদর্শনী করতে পারে।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।

1 COMMENT

Comments are closed.