Nubia বাজারে নিয়ে এসেছে Active cooling টেকনলজি Nubia Red Magic 3

95

গেমিং নিয়ে আলোড়ন বেড়েই চলছে। বিভিন্ন শ্রেণীর মানুষ এখন গেমিংয়ের দিকে ঝুঁকছে। যদিও কম্পিউটারের গেমিং এবং সেজন্য console দিনে দিনে আরো উন্নত হচ্ছে, গেমিং স্মার্টফোন নিয়ে কথাবার্তা বেশ কম। তবে একারণে গেমিং স্মার্টফোন নির্মাতারা বসে নেই। Razer, Asusএবং Xiaomi ইতোমধ্যেই এটি নিয়ে কাজ শুরু করেছে। এ যাত্রায় Nubia এবার এলো Nubia Red Magic 3 নিয়ে। এই প্রথম কোনো গেমিং স্মার্টফোনে থাকবেcooling fan। থাকবেICE 2.0 cooling tech, flagship processor, বড় ব্যাটারি এবং accessories-এর জন্য connector pins।

 Nubia বাজারে নিয়ে এসেছে Active cooling টেকনলজি Nubia Red Magic 3

গেমিং ডিভাইসের উন্নত পারফর্মেন্স সর্বদাই আকাঙ্ক্ষিত। Nubia Red Magic 3 তার আঞ্জাম ভালোই দিবে। ডিভাইসের ভেতরে ব্যবহৃত হয়েছে শক্তিশালী Snapdragon 855processor। আরো থাকছে 12GB RAM, UFS 2.1 storage-এর 256GB storage। সব মিলিয়ে অসাধারণ Red Magic 3। যদি AnTuTu benchmark chart-এর প্রথমে এটির নাম আসে, খুব একটা অবাক করার বিষয় হবে।

বেশ কিছু গেমিং ফিচার থাকছে ফোনটিতে। প্রথমত, একটি dedicated noise cancellation mic, এতে কথা বলার সময়ে background noise অনেকখানিই কমিয়ে দিবে। বডির উপরে আছে দুটি বাটন। ডিভাইসের fingerprint scanner-ও বাটন হিসেবে কাজ করে, যা গেমিংয়ের সময়ে কাজে দিবে। এছাড়া থাকছে 4D smart shock feature। এ ফিচারের মাধ্যমে গেইমের বিভিন্ন দৃশ্য অনুযায়ী কম্পনসৃষ্টি হবে ডিভাইসে।

তবে graphics-এর বেশ দরকার পড়ে, এমন গেম খেলতে গেলে ডিভাইস প্রচন্ড তাপ উৎপন্ন করবে। এজন্য ডিভাইসটিতে থাকছে একটি ফ্যান, যা অত্যাধুনিক সক্রিয় শীতলীকরণ প্রযুক্তি দিয়ে তৈরি। গেমিং স্মার্টফোন জগতে এমনটি প্রথম। আরো থাকছে second-generation ICE liquid cooling technology। দুয়ে মিলে ফোনে তাপমাত্রা প্রায় ১৬ ডিগ্রি কমিয়ে দেয়ার সক্ষমতা আছে। Nubia বলছে এই cooling hardware-এর cooling effect প্রায় 500% heat distribution করতে পারে। প্রতিষ্ঠান আরো বলছে cooling mechanism প্রায় 32,000 sq. mm ক্ষেত্রফলে কাজ করতে সক্ষম। এর মাধ্যমে প্রচন্ড তাপেও ফোনটি থাকবো শীতল।

Red Magic 3-তে আছে জ্যামিতিক ডিজাইন, যার মূল ভিত্তিই হলো গেমিং। বডির পেছন দিকে আছে একটিV আকৃতির বস্তু। এর উপর আছে পঞ্চভুজাকৃতির ক্যামেরা। Venting grill-এর নিচে আছে ষড়ভুজাকৃতির fingerprint scanner। আরো আছে একটি RGB LED strip, যা গেমিংয়ের বাড়িয়ে দিবে বহুগুণ। ডিভাইসের ভেতরে ফ্যান থাকা সত্ত্বেও ডিভাইসটি পানি এবং ধুলো প্রতিরোধে IP55 স্বীকৃত।

ফোনটিতে আছে একটি বিশেষ gaming dock pin, যার অবস্থান বডির বাম দিকে। Pin-গুলো ব্যবহার করে ফোন ব্যবহারকারীরা বিচিন্ন গেমিং accessories, যেমন Red Magic e-Sports boxজোড়া দিতে পারবে ফোনের সাথে। এ box-এ আছে 3.5mm headphone jack, USB Type-C port এবং দ্রুত ইন্টারনেট সুবিধার জন্যEthernet port।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে  6.65-inch AMOLED display, যাতে sizable bezel থাকছে। কোন notch বা hole-punch cutout থাকছে না। ডিসপ্লে হচ্ছে Full-HD+ resolution এবং উজ্জ্বলতা রাখা হচ্ছে 430 nits-এ। ফোনটিতে থাকছে 90Hz refresh rateএবং 240Hz touch response rate। Refresh rate দারুণ, তবে এতে ব্যাটারি ব্যবহৃত হয় বেশ। সেজন্যে ডিভাইসটিতে refresh rate 90Hz থেকে 60Hz করার অপশন রয়েছে। চাইলে নিজেও পরিবর্তন করা যাবে, চাইলে স্বয়ংক্রিয়ভাবেও ফোন তা করে নিবে। আরো থাকছে DC Dimming feature। এতে দীর্ঘসময় ফোনের দিকে তাকিয়ে থাকলেও চোখে ব্যথা করবে না।

ডিভাইসের পেছনে থাকছে একটি 48MP Sony IMX 586 camera। কোনো secondary camera নেই। সম্ভবর Nubia ধরেই নিয়েছে গেমারদের ছবি তোলার প্রতি এত আকর্ষণ নেই। তবুও ফোনে থাকছে 8K এবং 1920fps-এ super slow-motion recordingসুবিধা। সামনে থাকছে 16M shooter।

অডিওর দিকেও যথেষ্ট খেয়াল রাখা হয়েছে। আছে dedicated 3.5mm headphone jack, DTS 7.1 channel, এবংstereo box 3D surround sound speakers। চলবে Android Pie, তার উপরে Redmagic OS 2.0।

ব্যাটারির দিক থেকেও বেশ ডিভাইসটি। ব্যাটারি ক্ষমতা 5000mAh। থাকছে 27-watt fast charging। Nubia-এর দাবীমতে ১০ মিনিট চার্জ দিলে ১ ঘন্টা গেম খেলা যাবে।

দাম এবং প্রাপ্তিস্থান

ডিভাইসটির ৪টি variantবের হচ্ছে। ৩রা মে থেকে বিক্রয় শুরু হবে। মূল 6/64GB variant-এর দাম ২৮৯৯ ইউয়ান (প্রায় ৪৩১ মার্কিন ডলার)। 6/128GB, 8/128GB, এবং 12/512GB variant-এর দাম যথাক্রমে ৩১৯৯ ইউয়ান (৪৭৫ মার্কিন ডলার), ৩৪৯৯ ইউয়ান (৫২০ মার্কিন ডলার),এবং ৪২৯৯ ইউয়ান (৬৪০ মার্কিন ডলার)।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন । 

আরও পড়ুনঃ Samsung বাজারে নিয়ে এসেছে Galaxy View 2 Tab