Nubia Alpha বাজারে নিয়ে এলো, ৪ ইঞ্চি ভাঁজ করা ডিসপ্লে Wearable স্মার্টফোন

MWC 2019-এ নতুন ডিভাইস নিয়ে এসেছে Nubia। Nubia Alpha নাম তার। একটি smartwatch, হাতে ঘুরিয়ে পড়ার সাথে display-টিও ঘুরে পড়বে। কালো রঙের এই হাইব্রিড ডিভাইসটি স্মার্টফোনের সকল কাজ করতে সক্ষম বলে জানিয়েছে Nubia। পাওয়া যাবে এপ্রিল থেকে চীন, যুক্তরাষ্ট্র এবং ইউরোপ (কেবল Bluetooth সংস্করণ)। একটি eSIM সংস্করণও বের হচ্ছে। এর মাধ্যমে ফোনের সাথে ডিভাইসটি সংযুক্ত করা ছাড়াই কল দেয়া যাবে। তবে এ সংস্করণ বাজারে আসতে বেশ দেরী হতে পারে।

Nubia Alpha বাজারে নিয়ে এলো, ৪ ইঞ্চি ভাঁজ করা ডিসপ্লে Wearable স্মার্টফোন

Nubia Alpha-তে থাকছে 4-inch (960 x 192) corner to corner OLED flexible screen, যার aspect ratio 36:9। তৈরি হয়েছে Visionex-এর সমন্বয়ে। থাকছে Snapdragon Wear 2100 SoC, 1GB RAM এবং 8GB internal storage। Custom OS-এর সুবিধা থাকছে। ব্যাটারি ক্ষমতা 500mAh, সাধারণ ব্যবহারে এক বা দুইদিন টানা চলতে পারবে।


ডিভাইসটির eSIM সংস্করণে voice call-এর ব্যবস্থা আছে। থাকছে 4G LTE connectivity।Bluetooth সংস্করণে Bluetooth-এর মাধ্যমে ফোনের সাথে সংযুক্ত করা যায় ডিভাইসটি। ইন্টারনেটের সাথে Wi-Fi-এর মাধ্যমে সংযুক্ত করা যাবে। Flexible display-টিতে থাকছে 5MP ক্যামেরা যার aperture f/2.2। এর মাধুওমে ভিডিও কল এবং ছবি তোলা যাবে। মরিচাবিহীন ইস্পাতে নির্মিত ডিভাইসটিতে থাকছে তাপরোধী polyamide। ১৮ক্যারেট স্বর্ণলেপিত সংস্করণও পাওয়া যাবে ডিভাইসটির।

উভয় সংস্করনই পানিরোধী। কাজেই বৃষ্টির মধ্যেও ব্যবহার করা সহজ হবে। কিছু fitness function থাকছে, যার মাধ্যমে ব্যবহারকারীর sleep cycleও হৃদকম্পন নিজরে রাখা সম্ভব হবে। Bluetooth সংস্করণের দাম পড়বে ৪৫০ ইউরো (প্রায় ৩৬৩০০ রুপি বা ৪০,০০০ টাকা ), eSIM সংস্করণ পড়বে ৫৫০ ইউরো (প্রায় ৪৪৪০০ রুপি বা ৫০,০০০ টাকা)। স্বর্ণের সংস্করণটি পড়বে ৬৫০ ইউরো (প্রায় ৫২৫০০ রুপি বা ৫৮,০০০ টাকা)।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।