OnePlus 7 Pro বাজারে আসছে Nebula Blue ও Mirror Grey রঙ নিয়ে

127

Harper’s Bazaar India-তে ২০১৯ সালের flagship ডিভাইস নিয়ে একটি cover story shoot-এর ক’ঘন্টার মধ্যেই OnePlus 7 Pro-এর আনুষ্ঠানিক press render বের হয়েছে। Render অনুযায়ী ফোনটিতে থাকছে triple-camera setup।

OnePlus 7 Pro বাজারে আসছে Nebula Blue ও Mirror Grey রঙ নিয়ে

Triple camera setup নিয়ে প্রথম ফোন

প্রথম দিকের render-গুলো প্রকাশ হয়েছিলো WinFuture-এ, এরপর ইশান আগারওয়াল তা প্রকাশ করেন। আজকের আনুষ্ঠানিক press render সেসবে দেয়া তথ্য নিশ্চিত করলো।

OnePlus 7 Pro-তে থাকছে নতুন rear triple camera setup। বসানো হয়েছে লম্বভাবে। তাদের নিচে থাকছে dual-tone LED flash এবংOnePlus logo। ধারণা করা হচ্ছে ক্যামেরাগুলোর মধ্যে থাকছে একটি 48-megapixel primary camera, যা কম আলোতে ছবি তোলার উপযোগী wide f/1.6 aperture নিয়ে তৈরি। আরো থাকছে OIS (optical image stabilization) এবংEIS (electronic image stabilization)।

Primary camera-এর সাথে থাকছে নতুন 16-megapixel super-wide-angle camera, যা সম্প্রতি Samsung and LG flagshipডিভাইসগুলোতেও ব্যবহৃত হয়েছে। সবশেষে থাকছে 8-megapixel telephoto lens, যাতে থাকছে 3x optical zoom support।

আজকের render অনুযায়ী ডিভাইসটির পেছন দিকটা তৈরি হবে মাত্র একটি গ্লাস স্ল্যাব দিয়ে। কালার অপশন হিসেবে থাকছে  Mirror Grey ওgradient Nebula Blue।তবে আরো একটি অপশনের কথা শোনা যাচ্ছে।

6.7-inch বিশালকায় display, 90Hz refresh rate

OnePlus 7 Pro-এর display size 6.7-inch, aspect ratio 19.5:9 এবং resolution3120 x 1440p (QHD+)। সাথে থাকছে অতি সরু chin। Upper bezel নেই বললেই চলে। Side bezel খুবই অল্প, হঠাৎ তাকালে বোঝা যাবে না। Display-এর বাঁকানো কোণার জন্য এমনটি দেখা যায়।


এমন উচ্চ screen-to-body ratio অনেকেরই দীর্ঘদিনের আশা পূর্ণ করবে। তবে একারণে সমস্যা আছে। ডিভাইসটির কোনো front-facing camera নেই। OnePlus এ সমস্যার সমাধান এনেছে। সম্পূর্ণsensor সরিয়ে ফেলার বদলে ডিভাইসের উপরে আনা হয়েছে ছোটো pop-out module। হতে পারে তা 16-megapixel, তবে তেমনটি বোঝা যায়নি আজকে প্রকাশিত render-এ।

OnePlus 7 Pro display refresh rate রাখা হয়েছে 90Hz। Display-তে যা দেখা হবে, তার আলোকে স্ব্যংক্রিয়ভাবে refresh rate যেখানে যেমন প্রয়োজন তেমন ঠিক করে ফেলা হবে। এতে ব্যাটারির উপর যেমন কম প্রভাব পড়বে, তেমনি overall user experience বেশ ভালো আসবে। এ প্রযুক্তির নাম OnePlus দিয়েছে Fluid AMOLED। তার উপরই থাকছে in-screen fingerprint scanner।

OnePlus 7 Pro প্রযুক্তি, দাম এবং প্রাপ্তিস্থান

২০১৯ সালের অন্যান্য flagship ফোনের মতো OnePlus 7 Pro-তেও থাকছে Qualcomm Snapdragon 855। আরো থাকছে 6GB RAM এবং 128GB।আরো কিছু variant থাকছে, যেমন 8GB RAM+256GB storage variant এবং 12GB RAM variant।

ডিভাইসে থাকবে Android 9 Pie এবং Oxygen OS-এর সর্বশেষ ভার্সন। ব্যাটারি ক্ষমতা 4,000mAh। OnePlus-এর নিজস্ব 30W fast charging technology থাকছে।কেউ চাইলে 5G support করা ভার্সনও নিতে পারবেন।


১৪ই মে-তে ঘোষণার পর ডিভাইসটির 4G ভার্সন সকল বাজারেই পাওয়া যাবে। T-Mobile তার তালিকাভুক্ত করবে, এতে ডিভাইসটি যুক্তরাষ্ট্রেও পাওয়া যাবে।

6/128GB variant-এর দাম শুরু হবে ৬৯৯ মার্কিন ডলার(৬৯৯ ইউরো) থেকে।8/256GB variant-এর দাম ৭৪৯ মার্কিন ডলার (৭৪৯ ইউরো)। সবশেষে 12/256GB পাওয়া যাবে ৮১৯ মার্কিন ডলারে (৮১৯ ইউরো)।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন । 

আরও পড়ুনঃ Google বাজারে নিয়ে আসছে Pixel 3a এবং Pixel 3a XL