OPPO চীনে বাজারে নিয়ে এলো OPPO Reno Z

406

পূর্ব ঘোষণা অনুযায়ী ৩০শে মে coral orange কালার অপশন নিয়ে চলে এলো Oppo Reno স্মার্টফোন। চীনের বাজারে এর সাথে এসেছহে Oppo Reno Z। গত মাসে Reno এবং Reno 10x Zoom-সহ ডিভাইসে ছাড়া হয়েছে ইউরোপের বাজারে। যদিও Oppo ঘোষণা করেছিলো ইউরোপে Reno Z আসবে  Snapdragon 710SoC নিয়ে, চীনের বাজারে ডিভাইসটি এসেছে MediaTek Helio P90 SoC নিয়ে।

OPPO চীনে বাজারে নিয়ে এলো OPPO Reno Z

পূর্বের Reno ফোনগুলোতে ছিলো shark-fin rising camera। এবারের Reno Z ফোনে থাকছে waterfrop notch display-সহ front-facing camera। পেছনের দিক থেকে ফোনটি দেখতে অন্যান্য Reno স্মার্টফোনের মতোই। কোনো camera bump নেই। ডিভাইসটিতে ক্যামেরা লেন্সের সুরক্ষার জন্য দেয়া হয়েছে O-Dot ceramic point। আর থাকছে aluminum mid-frame-সহ 3D curved glass body। Display রাখা হয়েছে 6.4-inch, যাতে আছে Full HD+ resolution এবং 92% screen-body-ratio।

পূর্বেই বলা হয়েছিলো Oppo Reno Zনিয়ে এসেছে 12nm Helio P90 octa-core processor, যা clock করা হয়েছে 2.2GHz। RAM থাকছে 6GB/8GBএবং storage থাকছে 128GB/256GB। MicroSD card support থাকছে। পেছনের ক্যামেরাতে থাকছে একটি 48MP Sony IMX586 sensorএবং একটি 5MP depth sensor। Flagship Reno স্মার্টফোনে ছিলো 16MP selfie camera, কিন্তু Reno Z ফোনে থাকছে 32MP।


ডিভাইসটিতে চলবে Android 9.0, skin হিসেবে থাকবে ColorOS 6.0। অন্যান্য Reno স্মার্টফোনের মতোই Reno Z ফোনে আসছে in-display fingerprint scanner। ব্যাটারি non-removable,ক্ষমতা 4035mAh। থাকছে VOOC 3.0 flash chargeএবং 20W fast charge সুবিধা। আকারে ফোনটি 157.3× 74.9× 9.1mm, ওজনে 186 grams। Connectivity সুবিধায় থাকছে 4G VoLTE, Wi-Fi, Bluetooth 5.0, GPS, NFC, 3.5mm audio jack, এবংUSB Type-C port। কালার অপশন হিসেবে থাকছে Midnight Black, Pearl White, এবংCoral Orange।

6GB RAM+256GB storage এবং 8GB RAM+128GB storage variant-এর দাম পড়বে ২৪৯৯ ইউয়ান (প্রায় ৩৬০ মার্কিন ডলার/২৫০০০ রুপি/৩২০০০ টাকা)। বর্তমানে প্রি-অর্ডার নেয়া হচ্ছে। ৬ই জুন থেকে বিক্রি শুরু হবে।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।   

আরও পড়ুনঃ Redmi K20 ও Redmi K20 Pro বাজারে আসতে পারে Mi 9T ও Mi 9T Pro নামে