Oral-B বাজারে নিয়ে এলো AI-Powered স্মার্ট টুথব্রাশ

AI তথা Artificial Intelligence তথা কৃত্রিম বুদ্ধিমত্তার পরিধি কতোটা বড়, আমাদের জানা এখনো বাকি। তবে এটা জানা আছে যে কৃত্রিম বুদ্ধিমত্তা এখন প্রযুক্তির বিভিন্ন শাখায় ব্যবহার করা হচ্ছে। নির্মাতারা বিভিন্ন পণ্যে এখন কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ আনছেন। তারই ধারাবাহিকতায় Oral-B কোম্পানি আনলো স্মার্ট টুথব্রাশ। এতে থাকছে AI-capabilities। বলা হচ্ছে স্মার্ট টুথব্রাশটি ব্যবহারকারীর দাঁত মাজার অভ্যাস আয়ত্ত করে ফেলবে এবং তা উন্নত করতে বিভিন্ন নির্দেশনা প্রদান করবে।

Oral-B বাজারে নিয়ে এলো AI-Powered Smart Toothbrush2

টুথব্রাশটি Bluetooth-এর মাধ্যমে স্মার্টফোন app-এর সাথে সংযুক্ত করা যায়। App-এর মাধ্যমেই মুখের ভেতরের সমস্ত কিছু দেখা যাবে। এর জন্য ব্রাশটিতে থাকছে একাধিক sensor। কৃত্রিম বুদ্ধিমত্তার যোগে ব্রাশটি বুঝতে পারবে ব্যবহারকারী কোন দাঁত মাজছেন এবং কোনটি মাজা এখনো বাকি। শুধু তা-ই নয়, কোন দাঁতের যত্ন কেমন নেয়া হচ্ছে, আবার কোন জায়গায় বেশি চাপ পড়ছে, সবই Genius X সূক্ষ্মভাবে বুঝতে পারে।


Genius X স্মার্ট টুথব্রাশে অসংখ্য brushing pattern input করা হয়েছে। ব্যবহারকারীর দাঁত মাজন পদ্ধতি সেভাবে বুঝতে পারে ব্রাশটি; এবং সবচেয়ে ভালো পদ্ধতি থেকে কতোটা ভিন্ন তা, সেটাও বুঝতে পারে। এরপর ব্রাশটি ব্যবহারকারী মাজন পদ্ধতি উন্নত করার ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ দিতে থাকবে, যাতে মুখ পূর্ণ পরিষ্কার হয়।

Oral-B বাজারে নিয়ে এলো AI-Powered Smart Toothbrush2

ইদানীং মানুষ বেশ ব্যস্ত হয়ে পড়েছে। তাই দাঁত মাজাও তাড়াহুড়োর মধ্যে হয়। এতে অনেক সময়েই দাঁত ঠিকঠাক পরিষ্কার হয় না। তবে Genius Xএ সমস্যারও সমাধান এনেছে। প্রত্যেকটি দাঁত ঠিকঠাক পরিষ্কার হয়েছে কিনা, তা নিশ্চিত করে ডিভাইসটি। ব্রাশটি আরো চেক করে সঠিক সময় মেপে দাঁত মাজা হচ্ছে কিনা। ব্যবহারকারীর দাঁত মাজার ব্যক্তিগত অভ্যাস সত্ত্বেও এসবের আঞ্জাম দেয় ব্রাশটি।

পোস্টটি ভালো লাগলে Like দিন, টুথব্রাশটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।     

আরও পড়ুনঃ খুব শিঘ্রই বাজারে আসছে OnePlus 7