Samsung বাজারে launch করলো Galaxy Tab S5e

বাজারের সবচেয়ে পাতলা আকৃতির tablet চলে এসেছে! নাম Samsung Galaxy Tab S5e। কেবল আকৃতিতেই মোহনীয় নয়, সকল Galaxy tab থেকে সবচেয়ে হালকা। মাত্র 5.5mm পুরু এবং 400 grams ওজন পড়ছে ডিভাইসটির। Screen-to-body ratio ৮১.৮% বৃদ্ধি করা হয়েছে, যা Tab S4 (৭৯% ratio) থেকে বেশী এবং Apple-এর 11-inch iPad Pro (প্রায় ৮২.৯% ratio) থেকে খানিকটা কম। ফলে screen-এর ক্ষেত্রও বেড়েছে ডিভাইসটিতে।

Samsung বাজারে launch করলো Galaxy Tab S5e

Tablet-টিতে থাকছে 10.5-inch Super AMOLED display, যাতে থাকছে 16:10 aspect ratio এবং 2160 x 1600 resolution। ভেতরের প্রযুক্তিতে থাকছে octa-core Snapdragon 670 SoC processor, 4GB of RAM এবং 64GB of onboard storage।MicroSD card-এর মাধ্যমে 512GB পর্যন্ত storage বর্ধিত করা যাবে। ডিভাইসটির আরেকটি সংস্করণে থাকছে 6GB / 128GB storage সুবিধা। তবে এর দাম এখনো জানা যায়নি।

ডিভাইসটিতে আরো থাকছে 13MP rear camera ও 8MP front camera। সামনের ক্যামেরা দিয়ে 30fps-এ 4K ভিডিও রেকর্ড করা যাবে। ব্যাটারি ক্ষমতা থাকছে 7040mAh, যা একবার চার্জে ১৪.৫ ঘন্টা চলতে সক্ষম হবে। ডিভাইসটিতে থাকছে প্রথম ৪ মাসের জন্য বিনামূল্যে YouTube Premium serviceএবং Spotify-এর নতুন সদস্যদের জন্য ৩ মাসের free Premium service।


কালার অপশন হিসেবে থাকছে কালো, রূপালী ও সোনালী। দাম পড়তে পারে ৪০০ মার্কিন ডলার, যা পূর্বের tablet-গুলো থেকে সস্তা। ডিভাইসটিতে আরো থাকছে নতুন Bixby 2.0 এবং  Dolby Atmos integration-সহ Quad AKG speakers। Tablet-টি ২০১৯-এর এপ্রিল-জুনের মধ্যে পাওয়া যাবে। তবে নির্দিষ্ট তারিখের ব্যাপারে জানা যায়নি।

পোস্টটি ভালো লাগলে Like দিন, Tablet-টি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।