Samsung Galaxy S10 News and Leakes

২০১৯ সালের প্রথম দিকে স্যামসাং, Galaxy সিরিজের পরবর্তী Smartphone উন্মোচন করতে পারে । Samsung তাদের ১০ বছর পূর্তি অনুষ্টানের কথা মাথা রেখে Galaxy S10 মডেলটি MWC 2019 উন্মোচন করতে পারে। যা অনুষ্টিত হবে ২০১৯ সালের ফেব্রুয়ারিতে ।

Galaxy S10 লাইনে ৩ ধরনের মডেল আনতে পারে Samsung, তাদের মধ্যে থাকবে 5.5 inc, 6.1 inc এবং 6.4 inc Display । চিনের বিভিন্ন ওয়েবসাইটে মডেল গুলোর Code Name উল্লেখ করেছে Beond1, Beond2 এবং Beond3 । Beond1 হতে পারে S10 mini/lite,  Beond2 হতে পারে S10 এবং Beond3 হতে পারে S10 Plus । Galaxy S10 এর Display তাদের আগের মডেলের মত দেখেতে হবে কিন্তু S9 থেকে Bazal কিছুটা কম হতে পারে, Display হবে Super Amolad যার  Pixal Density থাকবে 600ppi, Samsung বলেছে এটি হবে তাদের প্রথম Super Sharp VR Ready Display ।

Samsung Galaxy S10 এর Processor হবে বিশ্বের সর্বপ্রথম 7 Nanometer Technology দিয়ে তৈরি,  Processor হবে Exynos 9820 যেটা Snapdragon 845 থেকে দ্রুত কাজ করতে সক্ষম । Galaxy S10 সর্বপ্রথম ফোন যেটা 5G Technology সাথে Launch হবে । ফোনটিতে আরো থাকবে LPDDR3 Ram যার Capacity থাকবে Upto 8GB এবং Storage থাকবে 520GB পর্যন্ত । iPhone 10 এর মতো Samsung এবার L-Shap ব্যাটারি তৈরি করতে যাচ্ছে যেটা Galaxy S9 থেকে বেশী ধরন ক্ষমতা সম্পন্ন হবে । Samsung এবার Finger-Print Position পেছন দিক থেকে সরিয়ে Display নিচে করতে যাচ্ছে ।

অনন্য Smartphone যেখানে Optical in-display Finger Print ব্যবহার করছে, Samsung এই প্রথম ব্যবহার করতে যাচ্ছে Qualcomm তৈরি Ultra Sonic in-display Finger Print Sensor । Optical Finger Print Sensor থেকে Ultra Sonic Finger Print Sensor অনেক বেশী দ্রুত এবং সঠিক । Ultra Sonic in-display Finger Print Sensor আঙ্গুলের 3D image তৈরি করে, যার ফলে পানির নিচেও খুব সহজে ফোন Unlock করা যাবে । in-display Finger Print Sensor সাথে থাকবে Face Recognition সুবিধা যা অনেকটা iPhone X এর মতো কাজ করবে। ফোনটি পেছন দিকে থাকবে ৩টি Rear ক্যামেরা এবং সামনে থাকবে ২টি Front AI  ক্যামেরা যা 3D Face Recognition এ সাহায্য করবে । ফোনটির দাম সম্পর্কে এখনো কোন Update পাওয়া যাইনি তবে আনুমানিক ৯০০-১০০০ ডলারে ফোনটি Launch হতে পারে ।

Add a Comment

Your email address will not be published.