TCL বাজারে আনছে তাদের নিজস্ব Foldable Devices

এ বছর হরেক রকম foldable phone ও ভাঁজযোগ্য screen-এর ডিভাইস দেখা যাচ্ছে। এ দলে যুক্ত হলো চাইনিজ প্রযুক্তিরাজা TCL । জানা যাচ্ছে কোম্পানিটি তাদের নিজস্ব foldable ডিভাইস আনার পরিকল্পনা করছে।

CNETএ ব্যাপারে প্যাটেন্ট আবেদন ও ডিভাইসের ছবি জোগাড় করতে পেরেছে কোম্পানি থেকে। সেসব থেকে CNET-এর বক্তব্য, সাশ্রয়ী টেলিভিশন নির্মাতা এ কোম্পানির foldable ডিভাইসগুলো এখনো প্রাথমিক পর্যায়েই আছে অবশ্য। TCL হয়তো তার পরিকল্পনা পরিবর্তনও করতে পারে। এটাও নিশ্চিত নয় যে কবে নাগাদ ডিভাইসগুলো বাজারে আসছে।

TCL বাজারে আনছে তাদের নিজস্ব Foldable Devices

CNET-এর মতে, TCL-এর থাকছে কম্পক্ষে দুটি ফোন, দুটি tablet এবং একটি smartwatch wearable। তবে আপাতত এতটুকু তথ্যই জানা গিয়েছে। TCL পূর্বেও স্মার্টফোন তৈরিতে কিছুটা হাত লাগিয়েছে।

তবে যখনই TCL তার foldable ডিভাইসগুলো বাজারে ছাড়ুক না কেন, বেশ প্রতিযোগীতার মধ্য দিয়ে তাকে যেতে হবে। চাইনিজ নির্মাতা Nubia সম্প্রতি একটি foldable smartwatch-phone-hybrid-এর বিজ্ঞাপন শুরু করেছে। ডিভাইসটির যাত্রা শুরু হবে MWC 2019-এ।

এমনকি Samsung তার Galaxy X নিয়ে মাঠে নামলেও সম্ভবত ২০শে ফেব্রুয়ারীর Unpacked event-এ তার নিজস্ব foldable handset-এর দেখাও পাওয়া যাবে।




LG, Huawei, Sony এবং Vivo নিজস্ব foldable স্মার্টফোন নিয়ে আসছে। মোটামুটি সব বড় বড় কোম্পানিই তাদের foldableডিভাইস পণ্যতালিকায় রাখছে। এ প্রযুক্তির সর্বপ্রথম ডিভাইস Royole FlexPai, যার screen-এর মাঝের দিকে কব্জা আছে ।