Las Vegas Convention সেন্টারের তলদেশে লুপ তৈরি করবে The Boring Company

গত বুধবার Las Vegas Convention and Visitors Authority (LVCVA) ঘোষণা করেছে যে শহরের বিরাটকায় এই convention center-এর তলদেশে একটি two-mile loop তৈরি হবে। এবং এটি তৈরিতে থাকছে The Boring Company। LVCVA-এর আবেদন মার্চের ১২ তারিখ কর্তৃপক্ষ অনুমোদন দিবে।

Las Vegas Convention সেন্টারের তলদেশে লুপ তৈরি করবে The Boring Company

Teslaও SpaceX প্রতিষ্ঠাতা ইলন মাস্কের ৩য় কোম্পানি The Boring Company।প্রতিষ্ঠিত হয়েছে বড় বড় tunnelling project কম খরচে এবং সহজে বাস্তবায়নের লক্ষ্যে। ২০১৮ সালের ডিসেম্বরে ক্যালিফোর্নিয়ার হথর্নে অবস্থিত SpaceX মূল কার্যালয়ের তলদেশে একটি tunnel-এর পরীক্ষামূলক প্রাথমিক সফরের ব্যবস্থা করেছিলেন ইলন মাস্ক।

Las Vegas Convention Center (LVCC) ক্রমেই প্রসারিত হচ্ছে। LVCVA জানিয়েছে, সেন্টারের মেহমান এবং কর্মকর্তা-কর্মচারীদের প্রায়ই এদিক থেকে ওদিক যেতে দুই মাইল পথ যাত্রা করতে হয়। তাই প্রতিষ্ঠানের নিজস্ব কোনো যোগাযোগব্যবস্থা থাকা বাঞ্ছনীয়। সেন্টারের সম্প্রসারণ কাজ সম্পূর্ণ হবে ২০২১ সালের প্রথম দিকে।

The Boring Company president স্টিভ ড্যাভিস এক বিজ্ঞপ্তিতে জানান, Convention Center Loop-এর কাজ অনুমোদনের এক বছরের মধ্যেই শুরু হয়ে যাবে।


LVCVA-এর মতে ২০১৮ সালে এ loopতৈরির পরিকল্পনা আহবান করা হয়েছিলো নির্মাতাদের মাঝে। The Boring Company-ই তার অল্প সময় ও খরচের পরিকল্পনায় সকল বাছবিচার শেষে নির্বাচিত হয়েছে কাজের জন্য। তাদের পরিকল্পনা বাস্তবায়নে খরচ পড়বে ৩৫ মিলিয়ন থেকে ৫৫ মিলিয়ন মার্কিন ডলার।

আজকের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে LVCVA জানিয়েছে, যদি loop আরো সম্প্রসারিত হয়, তবে নির্দিষ্ট কিছু থামার স্থানের পরিকল্পনাও The Boring Company দিয়েছে।সে পরিকল্পনায় Las Vegas-এর The Strip-সহ অন্যান্য স্থানও অন্তর্ভুক্ত। বর্তমানে মাটির উপরে অবস্থিত একটি মনোরেলের মাধ্যমে অতিথিদের স্থানান্তর করা হয়। মনোরেলটির মালিক Las Vegas Monorail, যা একটি বেসরকারী প্রতিষ্ঠান।

Las Vegas Convention সেন্টারের তলদেশে লুপ তৈরি করবে The Boring Company

Ars বরাবর এক ইমেইলে Las Vegas Monorail-এর Senior Vice President ইনগ্রিদ রেইসম্যান জানিয়েছেন, সেন্টারে অভ্যন্তরীণ পরিবহন ব্যবস্থা বেশ গতিশীল সুবিধা দিবে; বিশেষ করে প্রতিবছর যখন বিশাল বিশাল অনুষ্ঠান হয়, এবং অনেকেরই দরকার পড়ে এদিক সেদিক যাওয়ার।

রেইসম্যান আরো বলেন, যেহেতু এ প্রোজেক্ট কেবল Las Vegas Convention Center চত্বরের জন্যই নির্দিষ্ট, সেহেতু অন্যান্য কার্যক্রমে কোনো ব্যঘাত ঘটবে বলে তিনি মনে করেন না। Las Vegas Monorail বর্তমানে Mandalay Bay resort পর্যন্ত সম্প্রসারণের পরিকল্পনা হাতে নিচ্ছে।


বর্তমানে The Boring Company-এর জন্য বহু সম্ভাব্য প্রোজেক্ট আছে। তবে অগ্রগতি একটু ধীরে ধীরে হচ্ছে। গত বছর কোম্পানি থেকে বলা হয়েছিলো, LA Metro Station থেকে Dodgers Stadium পর্যন্ত একটি single-track tunnel হবে। নাম হবে The Dugout Loop। সাথে সাথে শিকাগোর  O’Hare International Airport থেকে শহরের ডাউনটাউন পর্যন্ত একটি high-speed tunnel নির্মাণের কথাও ছিলো। তবে এ ব্যাপারে শহরবাসী এবং রাজনীতিবিদদের পক্ষ থেকে সমালোচনার মুখোমুখি হয়েছে The Boring Company।

পোস্টটি ভালো লাগলে Like দিন, পোস্টটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।  

আরও পড়ুনঃশিঘ্রই Huawei বাজারে আনতে যাচ্ছে Huawei Nova 4e