Vivo বাজারে নিয়ে এলো Vivo Apex 2019

Vivo Nex গত বছর MWC 2018 সালে concept ফোন হিসাবে উন্মোচন হয়েছিল। ফোনটির সম্পূর্ণ ছিল full view display এবং notch-less ও bezel-less ডিজাইনের । ডিসপ্লেটির এক তৃতীয়াংশ fingerprint sensor হিসাবে কাজ করতো । ফোনটিতে আরো ছিল pop-up selfie camera । তবে আগের মডেলের তুলনায়, নতুন ডিভাইসটি বিভিন্ন রকমের হয়েছে, যা Vivo Apex 2019 নামে পরিচিত (এটি Vivo Apex 2 নামেও পরিচিত)।




Vivo Apex 2019 বাজারে আসছে শক্তিশালী Snapdragon 855 চিপসেটের সাথে এবং সাথে থাকছে 12 GB Ram । ফোনটিতে আরো থাকছে 512 GB সংযুক্ত storage, ফোনটিতে স্টোরেজ বাড়ানোর জন্য কোন SD card slot নেই ।  তবে 512 GB huage স্টোরেজের সাথে ফোনটি সবকিছু হ্যান্ডেল করতে সক্ষম । আমরা এর আগে Lenovo Z5 Pro তেও একই RAM এবং প্রসেসর কম্বো দেখেছি । তাই আমরা আশা করি Vivo Apex 2019, benchmarks আইফোন এক্সএসের benchmark কে হারাতে পারে। এটি শুধু একটি ভবিষ্যদ্বাণী । বাস্তবে এখনো পরীক্ষা করে দেখা হয়নি ।

Apex 2019 ডিসপ্লেতে Vivo ব্যবহার করেছে স্পন্দনশীল Super AMOLED প্যানেল । গত বছরের মডেলের বিপরীতে, Vivo Apex 2019 ক্যামেরাটি আগের মডেলের তুলনায় পপ-আপ শৈলী নয়। Vivo Apex 2019-এর লঞ্চ ইভেন্টে আমরা দেখেছি, ফোনটির সামনে ক্যামেরা সম্পূর্ণরূপে অস্পষ্ট দেখাচ্ছে । ধরনা করা হচ্ছে ফোনটির এই রকম লুকের জন্য, কোন ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হবে না । তবে এমনও হতে পারে, ডিসপ্লের নিচে থাকতে পারে ফোনটির সামনের ক্যামেরা ।  ফোনটি বাজারে আসবে 5G টেকনোলজির সাথে ।

ফোনটির সম্পূর্ণ ডিসপ্লে এবার fingerprint sensor হিসাবে কাজ করবে, ব্যবহারকারীরা ডিসপ্লেটির যেখানে ইচ্ছা টাচ করে ফোনটি Unlock করতে পারবে । আপনি Vivo Apex 2019 চার্জিং পোর্ট সম্পর্কে জানলে অবাক হবেন, ফোনটিতে কোন চার্জিং পোর্ট নেই । ফোনটিতে এটি ম্যাগপোর্ট বসানো হয়েছে – যেটি চুম্বকীয় শক্তি সংযোগকারী, যা দ্রুত চার্জিং এবং দ্রুত ডেটা স্থানান্তর সক্ষম করে। একথায় ফোনটিতে সম্পূর্ণ wireless charging টেকনোলজি ব্যবহার করা হয়েছে । iphone xs এর মতো Vivo Apex 2019 ব্যবহার করা হয়েছে e-sim টেকনোলজি ।



 

সৌভাগ্যক্রমে, ফোনটিতে পিছনের ক্যামেরার মধ্যে ছেড়ে দেওয়া হয়নি। ফোনে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ রয়েছে, যা একটি 13 megapixel সেন্সর একটি 12 megapixel সেন্সর ব্যবহার করেছে । ফোনটির ক্যামেরাটির গুণমান এবং বৈশিষ্ট্য সম্পর্কে আমরা এখনও কোন পুরনাঙ্গ তথ্য পায়নি । ডিভাইসটির অনেক বৈশিষ্ট্য এখনও আচ্ছাদনের নীচে রয়েছে। তবে Vivo Apex 2019 উন্মোচনের তারিখ ২8 শে ফেব্রুয়ারি বলে মনে করা হচ্ছে। সম্প্রতি Meizu একই রকমের ফোন বাজারে আনার কথা জানিয়েছেন ।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে আমাদের পেজের সাথে থাকুন ।