ZTE ডিজাইন প্যাটেন্টে করেছে Vertically Folding স্মার্টফোন

গত কয়েক সপ্তাহ যাবত বেশ কিছু foldable ডিভাইস দেখা যাচ্ছে বাজারে। বিভিন্ন স্মার্টফোন নির্মাতা কোম্পানি এ যাত্রায় শামিল হচ্ছে। সর্বশেষ ডিভাইস নিয়ে মাঠে নামছে ZTE। কোম্পানিটি একটী ফোনের প্যাটেন্ট করেছে, যাতে পুরোনো clamshell ফোনের মতো সোজাসুজি ভাঁজ করার ব্যবস্থা দেখা যাচ্ছে। ডিভাইসটি নিজের দিকে ভাঁজ করা যাবে। উপরের অর্ধাংশে থাকছে একটি flexible screen, যা বাকি অর্ধেক থেকে আকারে একটু ছোটো।

ZTE ডিজাইন প্যাটেন্টে করেছে Vertically Folding স্মার্টফোন

৫ই মার্চ ২০১৯ সালে ডিভাইসটি প্যাটেন্ট করা হয়।ডিভাইসটির ডান দিকে থাকছে দুটি বাটন, যা সম্ভবত পাওয়ার এবং সাউন্ড নিয়ন্ত্রণের জন্য ব্যবহৃত হবে। SIM card-এর জন্য একটিSIM tray-ও থাকছে। পেছনের দিকে থাকছে dual camera setup। তার নিচে মাঝ বরাবর LED flash।Selfie camera  হিসেবে কি থাকছে তা দেখা যায়নি। তাই কৌতূহলটা একটু বেড়েই যাচ্ছে!


Flexible screen-টি বাকি screen থেকে আকারে ছোটো। থাকছে USB-C type charging port, আর তার দুদিকে আছে speaker grill। Screen ভাঁজ করার জন্য জায়গামতো কব্জা বসানো হয়েছে। প্যাটেন্ট অনুযায়ী এটিই পূর্ণ display নয়। তবে আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

এর আগে ২০১৭ সালের অক্টোবর মাসে ZTE এনেছিলো Axon M। কিন্তু যুক্তরাষ্ট্রে এটি সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। এরপর ২০১৮ সালের ডিসেম্বর মাসে আরেকটি ডিভাইসের প্যাটেন্ট করে ZTE, যা দেখতে Galaxy Fold-এর মতো ছিলো। কেমন হয় নতুন এই ডিভাইসটি, তা নিয়েই প্রযুক্তিপ্রেমীরা উন্মুখ এখন।

পোস্টটি ভালো লাগলে Like দিন, ফোনটি সম্পর্কে কোন কিছু জানার থাকলে অবশই কমেন্ট করবেন এবং প্রতিদিন প্রযুক্তির সব letest নিউজের Update পেতে (প্রযুক্তির আলো.কম) এর সাথে থাকুন ।